অগ্নিকাণ্ডে দগ্ধ ব্যক্তিদের চিকিৎসা সহায়তা দিলেন সমাজকল্যাণমন্ত্রী

প্রকাশিত: ২:০৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৯

অগ্নিকাণ্ডে দগ্ধ ব্যক্তিদের চিকিৎসা সহায়তা দিলেন সমাজকল্যাণমন্ত্রী

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে “চকবাজারের অগ্নিকাণ্ডে চিকিৎসাধীন দগ্ধ ব্যক্তিদের সার্বিক অবস্থা পরিদর্শন ও আর্থিক চিকিৎসা সহায়তা” প্রদান করেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।
তিনি আজ সেখানে পরিদর্শনকালে উপস্থিত মিডিয়া কর্মীদের নানা প্রশ্নের উত্তর দেন। এক প্রশ্নের জবাবে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন,”দগ্ধ ব্যক্তিদের শারীরিক ও মানসিক ক্ষতি অপুরণীয়।তাদের এই দুঃসময়ে ও তাদের মনে সাহস জোগাতে আমাদের সরকার সবসময়ই তাদের পাশে থাকবে। সমাজকল্যাণ মন্ত্রণালয় সমাজের অসহায় মানুষের জন্য নানা প্রকার কাজ করে থাকে।তাছাড়া সমাজের অসহায়,দু:স্থ্য মানুষের কল্যাণে এগিয়ে আসাটা আমাদের সাংবিধানিক দায়িত্ব ও সামাজিক দায়বদ্ধতার মধ্যেই পড়ে। এই সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা আজ এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছি এবং চিকিৎসাধীন এই ব্যক্তিদের চিকিৎসা বাবদ জনপ্রতি ২০ হাজার টাকা করে প্রদান করছি। এই সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা আজ এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছি এবং চিকিৎসাধীন এই ব্যক্তিদের চিকিৎসা বাবদ জনপ্রতি ২০ হাজার টাকা করে প্রদান করছি। সমাজকল্যাণ মন্ত্রণালয় পরবর্তিতে এই দগ্ধ মানুষদের যেকোন সমস্যায় তাদের পাশে থাকবে।”

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জানান,”সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন ঢাকা জেলা সমাজসেবা অফিসের দু:স্থ্ তহবিল থেকেও এই দগ্ধ ব্যক্তিদের অন্যান্য আর্থিক সহায়তার ব্যাপারটি আমরা নিশ্চিত করে দিয়েছি।এর পাশাপাশি সমাজসেবা অধিদপ্তরের একটি টীম এখানে সার্বক্ষণিক যোগাযোগ রাখবে।”

পরিদর্শনকালে ঢাকা-৮ আসনের সংসদ সদস্য হাজী মোঃ সেলিম,ঢাকা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মুহাম্মদ নূরুল কবীর সহ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অনেক উর্দ্ধতন কর্মকর্তা সমাজকল্যাণমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন।

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com