» অটিজম বিষয়ক চলচ্চিত্রে কাজ করবেন সৈয়দা সানজিদা শারমিন

প্রকাশিত: ১৩. জুলাই. ২০১৯ | শনিবার

অটিজম বিষয়ক চলচ্চিত্রে কাজ করবেন সৈয়দা সানজিদা শারমিন ।তিনি প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী ও জাতীয় সংসদের সাবেক প্যানেল স্পীকার সৈয়দা সায়রা মহসিনের কন্যা ।তাকে এই কাজে আমন্ত্রণ জানিয়েছেন ওয়ার্ল্ড অটিজম এন্ড ইকোলজি ফিল্ম ফোরাম বাংলাদেশ এর সম্মানিত সদস্য শিল্পকলা একাডেমি সম্মাননা প্রাপ্ত চলচ্চিত্র অভিনেতা ও কবি সৌমিত্র দেব ।সানজিদা জানিয়েছেন পরিবারের সম্মতি পেলে তিনি অটিজম বিষয়ক চলচ্চিত্রে অভিনয় করতেও সম্মত আছেন । সানজিদা তার বাবা মায়ের আদর্শ ধারণ করে মাটি ও মানুষের পক্ষে রাজনীতি করতে চান। প্রতিষ্ঠা করেছেন বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশন।তিনি এর সাধারণ সম্পাদক হিসেবে কর্মরত । সম্প্রতি মৌলভীবাজারে মায়াছবি সমাজকল্যাণ সংস্থার কার্যক্রম দেখে তিনি মুগ্ধ হয়েছেন । সিআরপির প্রতিষ্ঠাতা ভ্যালেরি টেলর এসেছিলেন তাদের বাড়িতে । মৌলভীবাজারে প্রতিবন্ধীদের উন্নয়নে একসঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ তারা ।

সৈয়দ মহসীন আলী ছিলেন মৌলভীবাজারের একজন জনপ্রিয় রাজনীতিক। তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরাই ছিল তার প্রাণ। রাজনীতিক বাবাকে খুব একটা কাছে না পেলেও শৈশব-কৈশোর আনন্দেই কেটেছে সৈয়দা সানজিদা শারমিনের। গ্রামবাংলার ধুলোমাটি আর সাধারণ মানুষের সাথেই বেড়ে উঠেছেন তিনি। গ্রামের সাথে তাই তাঁর নাড়ির টান।

সৈয়দা সানজিদা শারমিনের শিক্ষাজীবন শুরু হয় মৌলভীবাজারের দ্য ফ্লাওয়ার্স কেজি অ্যান্ড জুনিয়র হাই স্কুলে। আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাসের পর ভর্তি হন মৌলভীবাজার সরকারি কলেজে। এরপর স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। সাংবাদিকতা ও লেখালেখির প্রতি তার অনেক টান । রেডটাইমস ডটকম ডটবিডিতে তার অনেক লেখা প্রকাশিত হয়েছে । তিনি বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েসনের নির্বাহী সদস্য ।

সৈয়দা সানজিদা শারমিন ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত । মৌলভীবাজার জেলা ছাত্রলীগে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন । প্রগতিশীল, গণতান্ত্রিক ও বিজ্ঞানমনস্ক বাবার কাছ থেকে শিখেছেন কিভাবে মানুষকে ভালোবাসতে হয়, কিভাবে তাদের হৃদয় জয় করা যায়। মৌলভীবাজারের মাটি ও মানুষকে নিয়ে সৈয়দ মহসীন আলী যে স্বপ্ন দেখতেন সেই স্বপ্নকে বাস্তবে রূপায়নের জন্য কাজ করতে চান সৈয়দা সানজিদা শারমিন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৭ বার

Share Button

Calendar

July 2019
S M T W T F S
« Jun    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031