শিরোনামঃ-


» অধিদপ্তরের জায়গা দখলমুক্ত করতে সুপারিশ করেছে গণপূর্ত স্থায়ী কমিটি

প্রকাশিত: ৩০. সেপ্টেম্বর. ২০২০ | বুধবার

তেজগাঁওয়ে অধিদপ্তরের জায়গা দখলমুক্ত করে আবাসিক ভবন নির্মাণে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ।

একাদশ জাতীয় সংসদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১২তম বৈঠক কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

 

বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ন চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মোঃ জিল্লুল হাকিম, মোঃ মনোয়ার হোসেন চৌধুরী, সৈয়দা জোহরা আলাউদ্দিন এবং বেগম ফরিদা খানম অংশগ্রহণ করেন।

বৈঠকে ঢাকাস্থ রমনা পার্কের অবকাঠামোগত উন্নয়ন এবং রমনা লেকসহ সার্বিক সৌন্দর্য বৃদ্ধিকরণ প্রকল্পের কাজ প্রাথমিক নকশা অনুযায়ী দ্রুত গতিতে সমাপ্ত করার এবং চট্টগ্রামের অন্যতম বিনোদন কেন্দ্র পাঁচলাইশ আবাসিক এলাকার জাতিসংঘ পার্ক আধুনিকায়নের লক্ষ্যে সিটি কর্পোরেশন থেকে অনাপত্তি প্রত্র দেওয়ায় নতুন করে কাজ শুরু করার সুপারিশ করা হয়।

 

কমিটি তেজগাঁওয়ে গণপূর্ত অধিদপ্তরের সেসকল জায়গা বেদখলে আছে, সেগুলো দখলমুক্ত করে সরকারী কর্মচারীদের জন্য আবাসিক ভবন নির্মাণে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

 

বৈঠকে চট্টগ্রামে জিইসির মোড়ে সরকারি-বেসরকারী অংশীদারিত্বের ভিত্তিতে বহুতল বাণিজ্যিক কাম আবাসিক ভবন নির্মাণ প্রকল্পের কাজ জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ও পিপিপি অথরিটির মধ্যে সমন্বয় সাধন করে দ্রুত শুরু করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

 

বৈঠকের শুরুতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানয়ে তাঁর দীর্ঘায়ু কামনা করা হয়। এছাড়াও এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।

 

বৈঠকে গৃহায়ন গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, রাজউক এর চেয়ারম্যান, জাতীয় ‍গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার প্রধানগণ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৬ বার

Share Button