» সহ্য সীমা অতিক্রম করলে বাঙালি পরিবর্তন নিয়ে আসে: ড. কামাল হোসেন

প্রকাশিত: ১০. আগস্ট. ২০১৮ | শুক্রবার

 

মোহাম্মদ অলিদ সিদ্দীকী তালুকদার

অতীতে কোনো শক্তি বাঙালিকে দমাতে পারেনি। এখনো এমন কোনো শক্তি নেই। অন্যায় সহ্য সীমা অতিক্রম করলে বাঙালি পরিবর্তন নিয়ে আসে। ইতিহাসে বারবার এমনটাই ঘটেছে বলে জানান জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত আলোচনা সভায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ড. কামাল হোসেন।

‘কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠায় দেশের মালিক জনগণের করণীয়’ শীর্ষক আলোচনায় সভাপতির বক্তব্যে কামাল হোসেন বলেন, স্কুলের ছাত্ররা কারও নেতৃত্বের জন্য অপেক্ষা করেনি। সবাই ঐক্যবদ্ধ হলে কোনো বাধা আটকাতে পারবে না। ভয়ের কিছু নেই, ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে ভয় ভেঙে গেছে। তাই ব্যক্তির ওপর নির্ভর না করে সবার ঐক্যের ওপর ভরসা রাখার পরামর্শ দেন তিনি।

আলোচনা সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, ছাত্ররা ন্যায়বিচার চেয়েছে, এটাই ছিল মুক্তিযুদ্ধের চেতনা। সরকারকে ভুলের পথ থেকে ফিরে আসার পরামর্শ দিয়ে তিনি বলেন, কথা বলতে দিলে গুজব ছড়াবে না, সবাইকে কথা বলতে দিন।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্যসচিব আ ব ম মোস্তফা আমিন, প্রকৌশলী এনামুল হক, সাবেক ছাত্রলীগ নেতা ফজলুর রহমান, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুব হোসেন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৩৭ বার

Share Button

Calendar

October 2019
S M T W T F S
« Sep    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031