» অবশেষে মাঠে ফিরছেন সাকিবরা

প্রকাশিত: ২৪. অক্টোবর. ২০১৯ | বৃহস্পতিবার

অবশেষে মাঠে ফিরছেন সাকিবরা। তারা যোগ দিচ্ছেন ভারত সফরের অনুশীলন ক্যাম্পে।
সব সমস্যার সমাধান হয়েছে। ক্রিকেটারদের দাবি মানতে বাধ্য হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রিকেটারদের সঙ্গে বৈঠকে বসেছিল বিসিবি। । গতকাল রাতে । সেখান থেকে রাত ১১টায় সংবাদ সম্মেলনে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ক্রিকেটারদের দাবি মেনে নিয়েছে বিসিবি। সাকিব আল হাসান বলেছেন, বোর্ডের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে সব দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়েছে বিসিবি।
ক্রিকেটাররা গত সোমবার ১১ দফা দাবি জানিয়ে আন্দোলন শুরু করে ছিলেন । তাদের অভিযোগ ছিল, সঠিক পথে চলছে না দেশের ক্রিকেট।

আর এ আন্দোলনের মাঝেই জানা যায়, সাকিব-তামিমদের চেয়ে কয়েকগুন বেশি টাকা পান ক্রিকেট বোর্ডের পরিচালকরা। জাতীয় দল বিদেশ সফরে থাকলে ক্রিকেটারদের প্রতিদিন ভাতা হিসেবে ৫০ ডলার তথা প্রায় ৫ হাজার টাকা করে দেয়া হয়। অথচ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকরা বিদেশ সফরে থাকলে তাদের দেয়া হয় ৫০০ ডলার তথা প্রায় ৪৫ হাজার টাকা করে। ।

ক্রিকেটার এবং বোর্ডের কর্মকর্তাদের ভাতার এমন বৈষম্যের বিষয়টি সাংবাদিকদের সামনে তুলে ধরেন ক্রিকেটারদের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান।

তিনি বলেন, বাংলাদেশ দল যখন বিদেশ সফরে যায়, তখন জাতীয় দলের ক্রিকেটাররা প্রতিদিন পায় ৫০ ডলার। আর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকরা যখন বিদেশে যান, ওনারা ৫০০ ডলার করে পান।

এ ব্যাপারে তিনি আরও বলেন, প্রথম শ্রেণির ক্রিকেটে যেসব খেলোয়াড় অংশ নেয় তাদের দিনে মাত্র ১৫০০ টাকা দেয়া হয়। এটা তো ন্যায্য হল না। আমরা চাই দুই পক্ষই ন্যায্য ভাতা পাক । তাছাড়া ঘরোয়া লিগে যাতায়াত ভাড়া হিসেবে ক্রিকেটারদের দেয়া হয় ২৫০০ টাকা। এই সামান্য টাকা দিয়ে ঢাকা থেকে কক্সবাজার বা রাজশাহী যেতে হলে বাস ছাড়া অন্য কোনো পন্থা নেই।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৯ বার

Share Button

Calendar

February 2020
S M T W T F S
« Jan    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829