শিরোনামঃ-


» আইসিইউ’তে মৃত শিশু রেখে টাকা আদায়ের অভিযোগে হাইকোর্টে শুনানি আজ

প্রকাশিত: ১০. মার্চ. ২০১৬ | বৃহস্পতিবার

এসবিএন ডেস্কঃ চিকিৎসার নামে মৃত শিশুর লাশ আইসিইউতে আটকে রেখে টাকা আদায়ের ঘটনায় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের বিরুদ্ধে জারি করা রুলের বিষয়ে হাইকোর্টের শুনানি আজ।

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই মামলার শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে গত ১১ ফেব্রুয়ারী স্ব-প্রণোদিত হয়ে হাসপাতালসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে রুল জারি করেন একই আদালত। ওই দিন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও স্বাস্থ্য অধিদফতরের পরিচালককে তলব করে আদেশ দেয়ছিল হাইকোর্ট। আজ ওই মামলার শুনানির দিন ধার্য রয়েছে।

আজ তাদেরকে প্রয়োজনীয় নথিপত্রসহ আদালতে স্ব-শরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য বলা হয়েছে। একই সঙ্গে র‌্যাবের জরিমানা সংক্রান্ত প্রতিবেদন ম্যাজিস্ট্রেটকে দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

গত ১১ ফেব্রুয়ারী সংক্রান্ত দু’টি জাতীয় পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান ও ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু। এরপর আদালত তলবাদেশসহ রুল জারি করেন।

উল্লেখ্য, ১০ ফেব্রুয়ারী বুধবার মৃত শিশুকে ভর্তি রেখে টাকা আদায়সহ নানা অনিয়মের দায়ে অভিযান চালিয়ে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত রাজধানীর ঝিগাতলার জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ মেডিকেল সার্ভিসেস হাসপাতালের ৬ জনকে আটক করে। একইসঙ্গে হাসপাতালটিকে সাড়ে ১১ লাখ টাকা জরিমানাও করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬৪ বার

Share Button