» আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদকের পদ পেলেন সফিউল আলম চৌধুরী নাদেল

প্রকাশিত: ২৭. ডিসেম্বর. ২০১৯ | শুক্রবার

আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদকের পদ পেলেন সিলেটের সফিউল আলম চৌধুরী নাদেল ।
কাউন্সিলের ৫ দিন পর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের নাম পাওয়া গেছে ।

নতুন কমিটিতে অর্থবিষয়ক সম্পাদক হয়েছেন সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান। সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন আফজাল হোসেন ও সফিউল আলম চৌধুরী নাদেল।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার দলীয় সভানেত্রীর ধানমণ্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের নাম জানান।

কাউন্সিলে গঠিত নতুন সভাপতিমণ্ডলী দুদিন আগে শেখ হাসিনার সভাপতিত্বে প্রথম বৈঠকে পূর্ণাঙ্গ কমিটির তালিকা চূড়ান্ত করে। সাধারণ সম্পাদক কাদের সেই নামগুলোর প্রকাশ করেন।

নতুন কমিটির অর্থ বিষয়ক সম্পাদকের পদ পাওয়া ওয়াসিকা আয়শা খান চট্টগ্রামের প্রয়াত আওয়ামী লীগ নেতা আতাউর রহমান কায়সারের মেয়ে। তিনি সংরক্ষিত আসনের সংসদ সদস্য।

সাংগঠনিক সম্পাদক পদে পদোন্নতি পাওয়া আফজাল হোসেন আগে তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছিলেন। আর সিলেট মহানগর আওয়ামী লীগের নেতা সফিউল আলম নাদেল এবারই প্রথম কেন্দ্রীয় কমিটিতে এলেন।

তথ্য ও গবেষণা সম্পাদক পদে নতুন এসেছেন ড. সেলিম মাহমুদ। শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদে আগের হাবিবুর রহমান সিরাজই থাকছেন।

উপ-প্রচার সম্পাদক পদে আগের আমিনুল ইসলাম আমিনই থাকছেন। উপ-দপ্তর সম্পাদক পদে নতুন এসেছেন ছাত্রলীগের গত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সায়েম খান।

একজন সাংগঠনিক সম্পাদকের নাম এখনও ঘোষণা হয়নি। আগে পাঁচজনের নাম ঘোষণা হয়েছিল, তারা হলেন আহম্মদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল হোসেন ও মির্জা আজম। এখন দুজন মিলিয়ে সাতজনের নাম ঘোষণা হল।

এছাড়া কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, ধর্ম সম্পাদকের নামও এখনও ঘোষণা হয়নি।

আগের কমিটিতে কোষাধ্যক্ষ পদে ছিলেন এইচ এন আশিকুর রহমান, শিল্প ও বাণিজ্য পদে ছিলেন মো. আবদুস সাত্তার এবং ধর্ম সম্পাদক পদে ছিলেন শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

নতুন কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হিসেবে যাদের নাম বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে, তারা হলেন- আবুল হাসনাত আব্দুলাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠান্ডু, বদরউদ্দিন আহমেদ কামরান, দীপঙ্কর তালুকদার, আমীরুল আলম মিলন, আক্তার জাহান, ডক্টর মুশফিক, রিয়াজুল কবির কাউসার, মেরিনা জামান কবিতা, পারভীন জামান কল্পনা, হোসনে আরা লুৎফর ডালিয়া, সফুরা খাতুন, সানজিদা খানম, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবউদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রাব্বানী চিনু, মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং ও গ্লোরিয়া সরকার ঝর্ণা।

৮১ সদস্যের কমিটির চারটি সম্পাদকীয় পদ ও তিনজন নির্বাহী সদস্যের নাম পরে ঘোষণা করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

বিপ্লব বড়ুয়া জানান, আগামী ৩ জানুয়ারি টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে নতুন কার্যনির্বাহী কমিটি প্রথম বৈঠক করবে।

সভাপতিমণ্ডলী: সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযূষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ, ড. মো. আব্দুর রাজ্জাক, মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, আব্দুল মান্নান খান, আবদুল মতিন খসরু, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, শাজাহান খান।

যুগ্ম সাধারণ সম্পাদক: মাহবুব-উল-আলম হানিফ, দীপু মনি, হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

সাংগঠনিক সম্পাদক: আহম্মদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন ও সফিউল আলম চৌধুরী নাদেল। একটি পদ এখনও ফাঁকা।

অন্যান্য

প্রচার সম্পাদক: আবদুস সোবহান গোলাপ; দপ্তর সম্পাদক: বিপ্লব বড়ুয়া; অর্থবিষয়ক সম্পাদক: ওয়াসিকা আয়শা খান; আইন বিষয়ক সম্পাদক: নজিবুল্লাহ হিরু; মহিলা বিষয়ক সম্পাদক: মেহের আফরোজ চুমকি; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: শাম্মী আহমেদ; কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক: ফরিদুন্নাহার লাইলী; ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক: সুজিত রায় নন্দী; বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক: দেলোয়ার হোসেন; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: ইঞ্জিনিয়ার আবদুস সবুর; মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক: মৃণাল কান্তি দাস; যুব ও ক্রীড়া সম্পাদক: হারুনুর রশীদ; শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক: শামসুন নাহার চাঁপা; সংস্কৃতি বিষয়ক সম্পাদক: অসীম কুমার উকিল; স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক: ডা. রোকেয়া সুলতানা; তথ্য ও গবেষণা সম্পাদক: ড. সেলিম মাহমুদ; শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক: হাবিবুর রহমান সিরাজ; উপ-প্রচার সম্পাদক: আমিনুল ইসলাম আমিন; উপ-দপ্তর সম্পাদক: সায়েম খান।

সম্পাদকমণ্ডলীর কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, ধর্ম সম্পাদকের পদ এখনও পাওয়া যায় নি ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯৭ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031