» আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো জেলা ইজতেমা

প্রকাশিত: ২৭. জানুয়ারি. ২০১৮ | শনিবার

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে তাবলিগ জামাতের তিনদিনব্যাপী আঞ্চলিক জেলা ইজতেমা শেষ হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) সকাল ১১টার দিকে কাকরাইল মসজিদের সিনিয়র মুরব্বি মাওলানা মোঃ ফারুক দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দশমিনিটব্যাপী সংক্ষিপ্ত বাংলায় মোনাজাত করেন। বাদ ফজর কাকরাইল মসজিদের শুরা সদস্য মাওলানা আব্দুল মতিন লাখো মানুষের সামনে হেদায়েতী আমবয়ান করেন। পর পর আমবয়ানের শেষ দিকে দুপুর ১১টার দিকে শুরু হয় আখেরী মোনাজাত। দশমিনিটের মোনাজাতে মাওলানা ফারুক বাংলাদেশ সহ পুরো মুসলিম বিশ্বের শান্তি কামনা করে তিনদিনব্যাপী এই ঐতিহাসিক গণজমায়েতের ইতি টানেন।

আখেরী মোনাজাতে অংশ নিতে শুক্রবার মধ্যরাত থেকে সিলেট, সুনামগঞ্জ , হবিগঞ্জ সহ বিভিন্ন জেলার মুসল্লিরা বাস, ট্রাক,পিকআপ ভ্যানসহ ব্যক্তিগত গাড়িতে করে ইজতেমায় অংশ নেন। সকাল দশটার দিকে ইজতেমা মাঠ মুখি মুসল্লিদের তীব্র স্রোত বাড়ার কারনে আশপাশের সকল সড়কে যানজট এড়াতে প্রশাসন প্রায় ১ কিলোমিটার সড়কে সবধরণের যান চলাচল বন্ধ করে দেয়। মানুষজন আখেরী মোনাজাতে অংশ নিতে প্রায় ১ কিলোমিটার সড়ক পায়ে হেটে মূল মাঠে পৌঁছায়। আখেরী মোনাজাতের পূর্বেই ইজতেমা মাঠের পুরো এলাকা জনসমুদ্রে রূপ নেয়। প্রায় পাঁচলক্ষ মুসল্লি আখেরী মোনাজাতে অংশ নেন বলে ধারনা করছেন ইজতেমায় আসা মুসল্লিরা। গত ২৫ জানুয়ারি শুরু হয় মৌলভীবাজার জেলার ইতিহাসের সর্ববৃহৎ ধর্মীয় গণজমায়েত মৌলভীবাজার জেলা ইজতেমা। ঐদিন বাদ ফজর ফিলিস্তিন থেকে আসা তাবলিগের মুরব্বি শেখ মোহাম্মদ ইয়াদ এর আমবয়ানের মধ্যেদিয়ে শুরু হয় তিনদিন ব্যাপী এই গণজমায়েতের আনুষ্ঠানিক কার্যক্রম।

মৌলভীবাজারে তীব্র ঠান্ডাজনিত কারণে শ্বাসকষ্টে ২ মুসল্লির মৃত্যু

জেলা ইজতেমায় তীব্র ঠান্ডা জনিত কারণে শ্বাসকষ্টে তিনদিনের জন্য অংশ নেয়া ২ মুসল্লির মৃত্যু হয়েছে। শুক্রবার রাত ২টার দিকে জেলার বড়লেখা উপজেলার দক্ষিণ গাঙকুল গ্রাম থেকে অংশ নেয়া মতু মিয়ার (৬০) ও একই উপজেলার তালিমপুর ইউনিয়রে বড়ময়দান গ্রামের সোরমান মিয়া’র (৫৫) ঠান্ডজনিত কারনে শ্বাসকষ্ঠ বেড়ে গেলে তাৎক্ষনিক ইজতেমা মাঠে স্থাপিত স্বাস্থ্য সেবা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা শেষে রেফার্ড করা হয় সদর ২৫০ শয্যা হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন। পরে বাদফজর নামাজ শেষে এই দুই মুসল্লির জানাযার নামাজ অনুষ্ঠিত হয়ে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬৩ বার

Share Button