» আগামীকাল আলোচিত রিফাত হত্যা মামলার রায়

প্রকাশিত: ২৯. সেপ্টেম্বর. ২০২০ | মঙ্গলবার

বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলার প্রাপ্ত বয়স্ক ১০ আসামির রায় ঘোষণার তারিখ ধার্য রয়েছে আগামীকাল। হত্যাকান্ডের এক বছর তিন মাসে শেষ হচ্ছে আলোচিত এই মামলার বিচার কাজ। নিহতের পরিবারের প্রত্যাশা জড়িতদের দৃষ্টান্তমূলক সাজা হবে।

গত বছরের ২৬শে জুন বরগুনা সরকারি কলেজ গেটে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসী নয়ন বন্ড ও তার বাহিনী। ওই রাতেই গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় রিফাত হত্যার ভিডিও। হত্যাকান্ডের পর দিন ২০১৯ সালের ২৭শে জুলাই ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে সদর থানায় মামলা করেন রিফাতের বাবা। হত্যাকান্ডের ৭ দিনের মাথায় মামলার এক নম্বর আসামি ও কিশোর গ্যাং ‘০০৭’ এর প্রধান সাব্বির আহমেদ নয়ন ওরফে নয়ন বন্ড পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়। আলোচিত এই হত্যা মামলায় প্রধান সাক্ষী করা হয় রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে।

পরবর্তীতে মিন্নি হত্যাকান্ডে জড়িত এমন দাবিতে সংবাদ সম্মেলন করেন নিহত রিফাতের বাবা। একপর্যায়ে মিন্নিকে গ্রেপ্তার করে পুলিশ।

হত্যাকান্ডে সরাসরি জড়িত থাকার অভিযোগে রিফাত ফরাজি, রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, টিকটক হৃদয়, হাসান বন্ড, মুসা বন্ড ও নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির বিরুদ্ধে ৩৪ ও ৩০২ ধারায় এবং রাফিউল ইসলাম রাব্বি, কামরুল ইসলাম সাইমুন আসামিদের পালাতে সহায়তা করার অভিযোগে ২১২ ও ১২০-বি ১ ধারায় এবং আসামী সাগরের বিরুদ্ধে আসামীদের পালাতে সহায়তা করার অভিযোগে শুধু ১২০-বি ১ ধারায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ। ২০১৯ সালের ১লা সেপ্টেম্বর মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে প্রাপ্ত বয়স্ক আর অপ্রাপ্ত বয়স্ক, দুই ভাগে বিভক্ত করে অভিযোগপত্র দেয় পুলিশ। ৭৬ জনের সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে ৩০ সেপ্টেম্বর প্রাপ্ত বয়স্ক ১০ আসামির রায় ঘোষণার দিন ধার্য করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত।

এই সংবাদটি পড়া হয়েছে ৭২ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031