» নেপালে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বাংলাদেশের ৪টি ফিল্ম

প্রকাশিত: ২৪. নভেম্বর. ২০১৮ | শনিবার

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (এনসিআইএফএফ) শুরু হয়েছে নেপালে। শুক্রবার বিকেলে এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চলচ্চিত্রঅভিনেতা সত্য মোহন যোশী ।

নেপাল কালচার এন্ড ফিল্ম সেন্টারের প্রেসিডেন্ট সন্তোষ সুবেধিরের সভাপতিত্বে রাজধানী কাঠমান্ডুর নেপাল ট্যুরিজম বোর্ড হলে অায়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেম্বার অফ পার্লামেন্ট কূষ্ণা রায়, আর্মি চীফ রুপমঙ্গল কাটরাল, সিনিয়র লেখিকা ভার্দ কুমারি, রাজশাহী অার্ট কলেজর শিক্ষিকা ও ষড়ং অার্ট গ্রুপের প্রতিষ্ঠাতা নারগিস পারভিন সোমা, চলচ্চিত্র পরিচালক রিকেস্ট ভারমারি।

এই চলচ্চিত্র প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের মোট ১৪টি দেশের ৫টি বিষয় ভিত্তিক ২৯টি সিনেমা প্রদর্শনীর অনুমোদন পেয়েছে। এর মধ্যে বাংলাদেশের ৪টি।

সেগুলো হল , ওম্যান ক্যাটাগরিতে রাজশাহীর নাহিদা সুলতানার ঘুড়ি ও বগুড়ার সুপিন বর্মার দ্য রিবেল অফ মাইন্ড। বেষ্ট ফিাচর্ড ক্যাটাগরিতে রাজশহীর আহসান কবিরের এ জার্নি দ্য রোট। চিলড্রেন মুভি ক্যাটাগরিতে ঢাকার হেমন্ত সাদিকের এ লেটার অফ গড।

এছাড়াও নেপালের ৯টি, ভারত, আয়ারল্যান্ড ও জাপানের ২টি করে, শ্রীলঙ্কা, তাইওয়ান, ফ্রান্স, ইটালি, আমেরিকা, জার্জিয়া, অষ্ট্রেলিয়া, জাপান, চীন, গ্রীসের ১টি করে সিনেমা প্রদর্শনীর জন্য অনুমোদন হয়েছে। ক্যাটাগরিগুলো হলো বেষ্ট ফিচার্ড মুভি, বেষ্ট ডকুমেন্টারি, শর্ট ফিল্ম , ওম্যান ফিল্ম এবং চিলড্রেণ মুভি।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৪ বার

Share Button

Calendar

May 2019
S M T W T F S
« Apr    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031