শিরোনামঃ-


» আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়নে বিওএমএ পদক পেয়েছেন কাজী শামসুল হক

প্রকাশিত: ১০. মার্চ. ২০১৮ | শনিবার

আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখার কারণে বিওএমএ পদক পেয়েছেন কাজী শামসুল হক ।
তিনি কিরগিজ রিপাবলিক এর অনারারী কনস্যুল জেনারেল হিসেবে কাজ করছেন ।

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান-এর কাছ থেকে পদক নেন তিনি।

পদক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সমাজকল্যাণ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সৈয়দা সায়রা মহসিন এমপি, প্রতিরক্ষা মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী এমপি, গ্রামীণ ফোনের ডেপুটি সিইও ইয়াসীর আজমান ও বিওএমএ-এর সাধারন সম্পাদক সৌমিত্র দেব প্রমুখ।বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন এই বছর ১ম বারের মত  ‘বিওএমএ পদক’ প্রদান শুরু করেছে।

বিক্রমপুরের একটি সম্ভান্ত মুসলিম পরিবারে ১৯৩৫সালের ১লা জুন কাজী শামসুল হকের জন্ম । মর্যাদার সাথে শিক্ষাজীবন পার করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইতিহাস বিভাগে মার্স্টাস অব আর্টস । কলকাতার ইউনাইটেড ব্যাংক অব ইন্ডিয়ার প্রধান শাখায় এক বছরের প্রশিক্ষন গ্রহণ শেষে প্রথম মুসলিম ম্যানেজার পদে তিনি তার ব্যাংকিং পেশা শুরু করেছিলেন । তিান এরপর ইন্ডার্স্টিয়াল ডেভেলপমেন্ট ব্যাংক অব পাকিস্তান ( বর্তমানে শিল্পব্যাংক) এ সিনিয়রঅফিসারএবং জেনারেল ম্যানেজার পদে খুবই সুনামের সাথে ১৯৭৬ সাল পর্যন্ত কাজ করেছিলেন । তিনি ব্যাংকিং পেশা থেকে অবসর নিয়ে প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে জাপানের সহযোগিতায় দেশের মধ্যে বৃহত্তম প্রাইভেট সেক্টর পেপার মিল প্রতিষ্ঠা করেন। তিনি পদ্মা প্রিন্টার্সের চেয়ারম্যন হয়েছেন এবং পরবরতীকালে অত্যন্ত মর্যাদাপূর্ন পাঁচ তারকা মানের সুযোগসুবিধা সম্বলিতএকটি হোটেল প্রতিষ্ঠা করেছেন।
গুলশানের ডিপ্লোমেটিক এলাকায় অবস্থিত হোটেল লেকশোর দেশে বিদেশে সুনাম কুড়িয়েছে । শ্রেষ্ঠ ব্যাবস্থাপনার জন্য হোটেলটি ২০০৭ সালে পুরস্কৃত হয়েছিল । তিনি ভ্রমনপ্রিয় ব্যাক্তি ।ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, মায়ানমার, নেপাল, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিন কোরিয়া, জাপান, সৌদিআরব, ইউ.এ.ই, যুক্তরাজ্য, জার্মান, নেদারলেন্ড, কিরগিজিস্থান, উজবেকিস্থান, কাযাকিস্থান, চায়নাএবং যুক্তরাষ্টসহ বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমন করেছেন। ঢাকারউপশহরেএকটি উচ্চ বিদ্যালয় স্থাপন করা হয়েছে যেখানে ৯০০ জনএর বেশী ছাত্রছাত্রী অধ্যায়ন করতে পারে।
তার শখ ঘোড়াচালনা ।পারিবারিক জীবনে তিনি বিবাহিত । তার স্ত্রী বেগম কাজী মমতাজ শিরীন.
পাঁচ সন্তানের মধ্যে ৩ ছেলে ও ২ মেয়ে ।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৬৫৫ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930