» আবরার হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ

প্রকাশিত: ০৯. অক্টোবর. ২০১৯ | বুধবার


মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার:
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুুুুয়েট) এর দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পৈশাচিক কায়দায় নৃশংস হত্যার প্রতিবাদে জড়িতদের সর্বোচ্চ শাস্তি ও ব্যর্থ প্রশাসনের অপসারণের দাবীতে মৌলভীবাজারে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) দুপুরের দিকে মৌলভীবাজার শহরের চৌমোহনা চত্তরে প্রগতিশীল ছাত্রজোট এর ব্যানারে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ছাত্রজোটের নেতা শুবিনয় শুভ-এর সভাপতিত্বে ও বিশজিৎ নন্দীর সঞ্চলনায় বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি রেহনুমা রুবাইয়াৎ, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক পিনাক দেব, সুমন কান্তি দাশ, ফাহিম চৌধুরী, সজিবুল ইসলাম তুষার, রাজীব সূত্রধর।

সমাবেশে বক্তারা বলেন, বিগত দশ বছরে দেশের বিভিন্ন বিশ^বিদ্যালয়ে ত্রিশজনের বেশি শিক্ষাথীকে খুন করা হয়েছেন। এরমধ্যে এক শিশু এবং দর্জি বিশ্বজিৎ ছাড়া সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলো। এসব খুনের সাথে যুক্ত ছিলো ছাত্রলীগ, কিন্তু হত্যাকান্ডের সাথে যুক্ত আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় আজকের এই অবস্থা সৃষ্ঠি হয়েছে। এসব রুখতে সব মানুষকে পথে নামতে হবে। নয়তো আজকে আবরার কাললে আমি এই নৃসংশতার শিকার হতে পারি।
সমাবেশ শেষে প্রগতিশীল ছাত্রজোট এর নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল বের করে।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৮ বার

Share Button

Calendar

June 2020
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930