আবারও শিল্পকলার মহাপরিচালক হলেন নাট্যজন লিয়াকত আলী লাকী

প্রকাশিত: ৯:৫৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০

আবারও শিল্পকলার মহাপরিচালক হলেন নাট্যজন লিয়াকত আলী লাকী

অনলাইন ডেস্কঃ আবারও শিল্পকলার মহাপরিচালক হলেন নাট্যজন লিয়াকত আলী লাকী।  এ নিয়ে ষষ্ঠবারের মতো বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক হলেন তিনি। এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। উপসচিব অলিউর রহমানের স্বাক্ষর করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে পরবর্তী তিন বছরের জন্য পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। 

লিয়াকত আলী লাকী এর আগের দফাগুলোতে দুই বছর করে দায়িত্ব পালন করেছেন তিনি।  আগের চুক্তির ধারাবাহিকতায় চলতি বছরের ১০ এপ্রিল তার মেয়াদ শেষ হয়েছিল। এরপর মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নান ইলিয়াসকে দায়িত্ব দেওয়া হয়।

লিয়াকত আলী লাকী ২০১১ সালের ৭ এপ্রিল মহাপরিচালক হিসেবে শিল্পকলার দায়িত্ব নেন। এরপর ২০১৩ সালের ১৮ ফেব্রুয়ারি, ২০১৪ সালের ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ সালের ২৭ মার্চ ও ২০১৮ সালের ১০ এপ্রিল একই পদে ফিরেছেন তিনি।

গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক হিসেবেও অতিরিক্ত দায়িত্ব পালন করেছেন লাকী। দায়িত্ব পালন করেছেন   বাংলা একাডেমির সচিব পদেরও।   এছাড়াও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

লিয়াকত আলী লাকী ১৯৫৭ সালের ১৩ জানুয়ারি ঢাকার নবাবগঞ্জ উপজেলার আগলা টিকরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। সঙ্গীতের প্রতি অনুরাগ থেকে তিনি বুলবুল ললিতকলা একাডেমি থেকে উচ্চাঙ্গ সঙ্গীতে ৫ বছরের সার্টিফিকেট কোর্সও করেছেন। নাট্যকলায় অবদানের জন্য লিয়াকত আলী লাকী ২০১৯ সালে একুশে পদক লাভ করেন।

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com