আবার অগ্নিকাণ্ড ,পুরান ঢাকার শহীদনগরে

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৯

আবার অগ্নিকাণ্ড ,পুরান ঢাকার শহীদনগরে

আবার অগ্নিকাণ্ড ,পুরান ঢাকার শহীদনগরে । সেখানে আগুনে পুড়েছে একটি চুড়ির কারখানা। তাৎক্ষণিকভাবে এতে কেউ দগ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি।

শুক্রবার রাত পৌনে ১০টার দিকে শহীদনগরের ৬ নম্বর সড়কের ওই কারখানায় আগুন লাগে বলে লালবাগ থানার পরিদর্শক (তদন্ত) খন্দকার হেলালউদ্দিন জানান।

ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত একজন কর্মকর্তা জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাৎক্ষণিকভাবে আগুনে কেউ দগ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যায়নি।

কী থেকে আগুনের সূত্রপাত সে বিষয়েও কিছু জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

গত ২০ ফেব্রুয়ারি পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। ওই আগুন রাসায়নিক ও প্লাস্টিকের মতো দাহ্য পদার্থের জন্য বেশি ছড়িয়েছিল বলে ফায়ার সার্ভিসের ভাষ্য।

ওই ঘটনার পর পুরান ঢাকা থেকে রাসায়নিক ও প্লাস্টিকের গুদাম সরিয়ে নিতে অভিযান শুরু করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। পরে ব্যবসায়ীদের বিক্ষোভের মুখে প্লাস্টিক দ্রব্য বাদ দিয়ে রাসায়নিকের কারখানা ও গুদাম সরানোর ঘোষণা দেন মেয়র সাঈদ খোকন।

এর আগে ২০১০ সালের ৩ জুন রাতে পুরান ঢাকার নিমতলী এলাকার আগামাসি লেনের কায়েতটুলির সাপ মন্দির রোডে একটি প্লাস্টিক কারখানায় আগুন লেগে ১২৫ জনের মৃত্যু হয়।

ছড়িয়ে দিন