শিরোনামঃ-


» আব্দুল হাকিম চৌধুরীকে সিলেট-৪ আসনে দেখতে চাই ‘ফেইসবুকে ঝড়,

প্রকাশিত: ০৬. আগস্ট. ২০১৭ | রবিবার

19989513_114288402537693_8506043841451341754_nআবুল হোসেন : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৪ আসন থেকে বিএনপির একজন উপযুক্ত, যোগ্যতা সম্পন্ন নেতা আব্দুল হাকিম চৌধুরী। সাংগঠনিক তৎপরতায় এগিয়ে থাকা, উপজেলা ও তৃণমূল নেতাকর্মীদের দাবীর প্রেক্ষিতে সিলেট-৪ আসন থেকে মনোনয়ন প্রত্যাশিদের দৌড়ে অন্যতম দাবীদারও তিনি।
সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদের বার বার নির্বাচিত জনন্দিত চেয়ারম্যান সিলেট জেলা বিএনপির সহসভাপতি আব্দুল হাকিম চৌধুরীকে সিলেট- ৪ আসনের এমপি হিসেবে দেখতে চাই এই স্লোগানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে ঝড় উঠেছে। গত কয়েকদিন ধরে উপজেলা তথা নির্বাচনি এলাকায় বিএনপি ও সহযোগি সংগঠনের নেতা কর্মীরা আব্দুল হাকিম চৌধুরীকে সংসদ সদস্য হিসেবে দেখতে চাই এমন সস্লোগান দিয়ে নিজনিজ ফেইসবুক আইডিতে পোষ্ট করেন। ইতিমধ্যে বেশ কয়েকজন বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মী তাদের নিজনিজ আইডিতে এমন লেখা ছবিসহ পোষ্ট পাওয়া যায়। আরও অনেক নেতা এভাবে আব্দুল হাকিম চৌধুরীকে সংসদ সদস্য দেখতে চাই বলে বিলবোর্ড-তোরন নির্মাণ করবেন বলে বিভিন্ন সূত্র জানাযায়।

বর্তমান উপজেলা চেয়ারম্যন আব্দুল হাকিম চৌধুরীর অনুসারীরা মনে করেন ক্লীন ইমেজধারী ত্যাগী এই নেতার মনোনয়ন না পাওয়ার কোনো কারণ নেই। তিনি দলের জন্য নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাচ্ছেন। আওয়ামীলীগের প্রভাবশালী নেতা ফারুক আহমদকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তিনি ছিলেন অনেকটাই সফল। তিনি দলের নেতাকর্মীদের প্রয়োজনে রাত-দিন পরিশ্রম করে যাচ্ছেন। এ ব্যাপারে তৃণমূল বিএনপির নেতাকর্মীরা বলেন, আমরা মনে করি উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী এমপি হওয়ার যোগ্য নেতা। আমাদের সিলেট ৪ আসনকে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আব্দুল হকিম চৌধুরীকে এমপির স্থান দেয়া খুবই প্রয়োজন।

প্রসঙ্গত, সমাজসেবায় তার ধারাবাহিক ব্যাপ্তি ঘটলে ১৯৮৮ সালে মাত্র ২৬ বছর বয়সেই তিনি ৭ নং নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দিতা করে ইউনিয়নবাসীর নজরে আসেন। তারই ধারাবাহিকতায় ১৯৯২ সালে বিপুল সংখ্যক ভোট পেয়ে নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে অধিষ্ট হওয়ার পর তৎকালীন সিলেট জেলা বিএনপির সভাপতি এমএ হক ও গোয়াইনঘাট উপজেলা বিএনপির সভাপতি এবং সাধারণ সম্পাদক ওসমান গণির সু-যোগ্য নেতৃত্বে আব্দুল হাকিম চৌধুরী সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী প্রয়াত এম সাইফুর রহমানকে সালুটিকরস্থ রাইখাল ব্রীজ উদ্বোধনী অনুষ্ঠানে নিয়ে আসেন। যা ছিল এম সাইফুর রহমানের সিলেট-৪ আসনে প্রথম সফর। গোয়াইনঘাটের পাশাপশি সিলেট জেলা বিএনপির রাজনীতিতেও আব্দুল হাকিম চৌধুরী নিজেকে মেলে ধরেন। নির্বাচিত হন সিলেট জেলা বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক পদে। গোয়াইনঘাটে বিএনপি ও অঙ্গসংগঠনের রাজনীতিতে নিজেকে জড়িয়ে আব্দুল হাকিম চৌধুরী বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নীতি-আদর্শের প্রতি আকৃষ্ট করে অগনিত অপরাপর রাজনৈতিক নেতাকর্মীদের বিএনপিতে যোগদান করান।দেশব্যাপি শুরু হয়েছে বিএনপির আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি। বিএনপির একজন নিবেদিত প্রাণ কর্মী হিসেবে আব্দুল হাকিম চৌধুরীকে আগামাী সংসদ নির্বাচনে সিলেট- ৪ (গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানিগঞ্জ) আসনে বিএনপি তথা ধানের শীষের মনোনীত প্রার্থী হিসেবে দেখতে চাই তৃণমূলের দাবী।

এই সংবাদটি পড়া হয়েছে ৫২৫ বার

Share Button