» আমাদের শহরে এখনো সৈয়দ মুহিবুল আমিন এবং মেয়র ফজলুর রহমান এর মত মানুষ আছেন

প্রকাশিত: ০৬. নভেম্বর. ২০১৮ | মঙ্গলবার

ডোরা প্রেন্টিস

কিছু ছোট ছোট কাজ, সমন্বিত ভাবে করলে হয়ে যায় অনেক বড় ঘটনা। তার জন্য চাই শুধু একটু সৎসাহস এবং মানুষের জন্য ভালোবাসা। সে কাজটিই করলেন মৌলভীবাজার শহরের বিশিষ্ট লেখক সৈয়দ মুহিবুল আমিন। গত ২৫ সেপ্টেম্বর তিনি তার ফেইসবুক প্রোফাইলে একটা পোস্ট দেন যার চুম্বক অংশ ছিলো Donated by Rashmoni Medical Hall, Moulvibazar.
এই লেখাটি এক সময় লেখা ছিলো পুরাতন মৌলভীবাজার সদর হাসপাতাল এর দেয়ালে এখন সেটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র নামে পরিচিত, ইচ্ছাকৃত ভাবে মার্বেল পাথরের লেখা টি খুলে ফেলা হয়। কে বা কারা এ ঘটনা টি ঘটায় তা জানা যায় নি।ইতিহাস ঘেটে জানা যায়, ১৯৩৮ সালে তখনকার মৌলভীবাজার শহরে একটি সরকারী হাসপাতাল স্থাপন করা হয় এবং এর জন্য প্রায় এক একর জমি দান করেন শহরের রাশমনি মেডিকেল হলের স্বত্বাধিকারী বেনি মাধব ধর । এর দানের স্বীকৃতি স্বরূপ হাসপাতালের দেয়ালে একটি মার্বেল পাথরে  তার নাম লেখা ছিলো। ১৯৮৫ সালে সংস্কারের সময় নাকি নাম ফলকটি হারিয়ে যায়। বিশিষ্ট লেখক সৈয়দ মুহিবুল আমিন এ বিষয় টি লক্ষ্য করেন এবং খুব ই মর্মাহত হন, নিজের ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে   তা ছড়িয়ে দেন। লেখাটি চোখে আসে মৌলভীবাজার পৌরসভার উদ্যমী মেয়র  ফজলুর রহমান মহোদয়ের । তিনি খোঁজ  নিয়ে এর তড়িৎ সমাধানে নেমে পড়েন এবং গত ৩ রা নভেম্বর দৈনিক প্রথম আলো পত্রিকায় নাম ফলক টি পুনঃস্থাপনের খবর ছাপা হয়। ভাগ্যিস আমাদের শহরে এখনো সৈয়দ মুহিবুল আমিন এবং মেয়র  ফজলুর রহমান এর মত মানুষ আছেন।
বাঙ্গালী খুব আবেগপ্রবণ জাতি বটে তবে দুর্ভাগা ও। অন্যের দানের কৃতজ্ঞতা প্রকাশ করতে অনীহা দেখায় বরাবর। আমরা ইতিহাস গড়ি কিন্তু জ্ঞানীর সম্মান দিতে জানি না।

এই সংবাদটি পড়া হয়েছে ২৫৩ বার

Share Button

Calendar

February 2019
S M T W T F S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
2425262728