» “আমার জীবন, আমার যোগ – বাংলাদেশ” অনলাইন প্রতিযোগিতা

প্রকাশিত: ০৪. জুন. ২০২০ | বৃহস্পতিবার

আন্তর্জাতিক যোগ দিবস-২০২০ উদযাপনে ভারত সরকারের প্রচেষ্টার অংশ হিসেবে ভারতীয় হাই কমিশন, আয়ুষ মন্ত্রণালয় এবং ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক বিভাগ “আমার জীবন, আমার যোগ – বাংলাদেশ” শীর্ষক অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করেছে।
২. ২০১৪ সালে জাতিসংঘের স্বীকৃতি পাওয়ার পর থেকে ২১ শে জুন আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে ব্যাপকভাবে পালিত হয়ে আসছে। এ বছর কোভিড ১৯-এর বিস্তার নিয়ন্ত্রণে বিভিন্ন বিধিনিষেধের কারণে ভারত সরকার অনলাইনে আন্তর্জাতিক যোগ দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে। এর অংশ হিসাবে ভারত সরকারের আয়ুষ মন্ত্রণালয় বিশ্বব্যাপী “আমার জীবন, আমার যোগ” নামক অনলাইন ভিডিও ব্লগিং প্রতিযোগিতার আয়োজন করেছে, যেখানে যোগাভ্যাসকারীরা ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রামে তাদের অভিজ্ঞতা ও যোগ দক্ষতা ভাগ করে নেয়ার সুযোগ পাবে। প্রতিযোগিতায় অংশগ্রহণের সময়সীমা ১৫ জুন, ২০২০ ভারতীয় সময়, রাত ১১:৫০ (১৬ জুন বাংলাদেশ সময় রাত ১২:২০)। প্রতিযোগিতার বাংলাদেশ সংস্করণের বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার পাবেন এবং “আমার জীবন আমার যোগ” প্রতিযোগিতার বৈশ্বিক সংস্করণেও অংশ নিতে পারবেন।
৩. শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম এবং যোগিক অনুশীলনগুলি শরীরের প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সুপরিচিত। নিয়মিত যোগাভ্যাস কেবল মানসিক চাপ কমাতে নয়, স্বাস্থ্যের উন্নতিতেও কার্যকর। বাংলাদেশের সকল অপেশাদার এবং পেশাদার যোগাভ্যাসকারীরা এই প্রতিযোগিতার মাধ্যমে তাদের জীবনের যোগের অভিজ্ঞতা ভাগ করে নেওয়ার জন্য আমন্ত্রিত।

সংবাদ বিজ্ঞপ্তি

এই সংবাদটি পড়া হয়েছে ১১২ বার

Share Button

Calendar

July 2020
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031