» ইউনিয়ন পর্যায়ে ডেঙ্গু নিয়ন্ত্রণের ব্যবস্থা নিতে পরিবেশ মন্ত্রীর নির্দেশ

প্রকাশিত: ১১. আগস্ট. ২০১৯ | রবিবার


মোঃ আব্দুল কাইয়ুম , মৌলভীবাজার:
ডেঙ্গু নিয়ে পূর্ব প্রস্তুতি না নেয়ার কারণেই পরিস্থিতি ভায়বহ রূপ নিয়েছে বলে মন্তব্য করেছেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি । তিনি বলেন এখন পর্যন্ত ৫০-৬০ জন মারা গেছেন সেটা কিন্তু কম নয়। তাই আগাম প্রস্তুতি নিতে হবে।

রোববার (১১ আগস্ট) দুপুর ১২টার দকে মৌলভীবাজার পৌরসভার সম্মেলন কক্ষে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে দিক নির্দেশনা মূলক মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, “অর্থমন্ত্রী বাজেট পেশ করতে পারলেন না। সামান্য একটা মশার কামরেই কি ভয়ানক অবস্থা হয়। আমরা আগে থেকে সর্তক থাকলেই এই পরিস্থিতি সৃষ্টি হত না। সচেতন হলে ডেঙ্গু আমরা নিয়ন্ত্রণে নিতে পারব । মৌলভীবাজারের অবস্থা তুলনামূলক ভাল উল্লেখ করে তিনি বলেন সারাদেশেও ডেঙ্গু মোটামুটি নিয়ন্ত্রণে চলে আসছে”।

মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এসময় আরোও বক্তব্য রাখেন- মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) , সিভিল সার্জন মো. শাহজাহান কবির চৌধুরী প্রমুখ।

পরিবেশ মন্ত্রী বলেন শুধু মাত্র পৌরসভায় ব্যবস্থা নেয়া হচ্ছে কিন্তু ইউনিয়নে নেয়া হচ্ছে না। ওই এলাকার কি হবে। তিনি আজকের মধ্যেই ইউনিয়ন পর্যায়ে ডেঙ্গু নিয়ন্ত্রণের ব্যবস্থা নিতে নির্দেশ দেন।
পরিবেশ বিপর্যয় নিয়ে পরিবেশ মন্ত্রী বলেন, টিলা কেটে ধ্বংস করা হচ্ছে। টিলা কাটতে গিয়ে চাপা পড়ে মানুষও মারা যাচ্ছে। তারপরও টিলা কাটা হচ্ছে। পলিথিন নিয়ে আমরা বৈঠক করেছি। পলিথিন আমাদের পরিবেশে মারাত্মক প্রভাব ফেলছে। পলিথিন মাটি ও বায়ুকে নষ্ঠ করে দিচ্ছে। এসময় মন্ত্রী শপিং এর জন্য পলিথিন ব্যবহার না করতে নির্র্দেশ দেন এবং এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনকে নির্দেশ প্রদান করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৩ বার

Share Button

Calendar

November 2019
S M T W T F S
« Oct    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930