» ইকেবানা প্রদর্শনীতে পুরস্কার পেয়েছেন সৈয়দা সানজিদা শারমিন

প্রকাশিত: ০৭. নভেম্বর. ২০১৯ | বৃহস্পতিবার

“ইকেবানা “-জাপানের ফুল সাজানোর পুরাতন রীতি । কিছু ফুল,পাতা,আর ডাল দিয়ে নান্দনিকভাবে সজ্জিত করাই “ইকেবানা” । বাংলাদেশে খুব কম মানুষ এই শিল্পচর্চা করেন।গত ৪ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইউনেস্কো ক্লাব আয়োজিত ইকেবানা প্রদর্শনীতে পুরস্কার পেয়েছেন রেডটাইমস ডটকমডট বিডির ব্যবস্থাপনা সম্পাদক সৈয়দা সানজিদা শারমিন ।তিনি শেখানোর জন্য তার ইকেবানার গুরু গুলশান নাসরিন চৌধুরী ও মালেকা বেগমের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ।
প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী ও সাবেক এমপি সায়রা মহসিনের দ্বিতীয় কন্যা সৈয়দা সানজিদা শারমিনের শিক্ষাজীবন শুরু হয় মৌলভীবাজারের দ্য ফ্লাওয়ার্স কেজি অ্যান্ড জুনিয়র হাই স্কুলে। আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাসের পর ভর্তি হন মৌলভীবাজার সরকারি কলেজে। এরপর স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। সাংবাদিকতা ও লেখালেখির প্রতি তার অনেক টান । রেডটাইমস ডটকম ডটবিডিতে তার অনেক লেখা প্রকাশিত হয়েছে । তিনি বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েসনের নির্বাহী সদস্য ।

সৈয়দা সানজিদা শারমিন ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত । মৌলভীবাজার জেলা ছাত্রলীগে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন । প্রগতিশীল, গণতান্ত্রিক ও বিজ্ঞানমনস্ক বাবার কাছ থেকে শিখেছেন কিভাবে মানুষকে ভালোবাসতে হয়, কিভাবে তাদের হৃদয় জয় করা যায়। মৌলভীবাজারের মাটি ও মানুষকে নিয়ে সৈয়দ মহসীন আলী যে স্বপ্ন দেখতেন সেই স্বপ্নকে বাস্তবে রূপায়নের একজন অংশীদার সৈয়দা সানজিদা শারমিন। তিনি বর্তমানে যুবলীগের সঙ্গে যুক্ত ।

এই সংবাদটি পড়া হয়েছে ২৬৭ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031