» ইতিহাস সৃষ্টি করলেন মৌলভীবাজার পৌরসভার মেয়র

প্রকাশিত: ০৬. মে. ২০১৯ | সোমবার

আর একটা ইতিহাস সৃষ্টি করলেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান । পৌর এলাকার যে সব জায়গায় কোনদিন সুপেয় পানি পৌঁছানো সম্ভব হয় নি , কেউ ভাবতেও পারে নি বিশুদ্ধ পানির কথা সেখানে এখন হবে বিরতিহীন পানি সরবরাহের উৎসব । মৌলভীবাজারে গত ৩ মে বিকাল তিন টায় ঢাকা-সিলেট সড়কে শাপলা বিল্ডিং এর সামনে তিনি ৬,৮,৯ নম্বর ওয়ার্ড পানি সরবরাহের পাইপ লাইন স্হাপন,উৎপাদক নলকূপ ও মিটার স্হাপন এবং রাস্তা উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করেন । উদ্বোধন করেন ভূমি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নেছার আহমদ এমপি ।

পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) রণধীর রায় কানুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিসবাহুর রহমান ও যুক্তরাজ্য আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জালাল উদ্দিন।

বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর জালাল আহমদ, ফয়ছল আহমদ, মোঃ মাসুদ, বিশিষ্ট সমাজসেবক ও সিনিয়র সাংবাদিক এস এম উমেদ আলী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন , পৌরসভার সাবেক নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন খান, জেলা যুবলীগ নেতা সৈয়দ সেলিমুল হক, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক রাব্বি, জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল হোসেন চৌধুরী প্রমুখ।

উপস্থিত ছিলেন উপসহকারী প্রকৌশলী আব্দুল মালেক, আব্দুল মুমিন সহ এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ।

যে সকল উন্নয়ন কাজ শেষে উদ্বোধন করা হয় তা হল বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম গিয়াস আরসিসি সড়ক নিমার্ণ কাজ ব্যয় ১,৯২,১২,৫৮৩ টাকা, আলা মিয়া সড়ক ও ড্রেন নিমার্ণ কাজ ব্যয় ১.০৬,২৬,৩৮৯ টাকা, বড়কাপন স্কুল রোড নির্মাণ ব্যয় ৩৮,৬৩,৮০৮ টাকা, দ্বারক রোড নির্মাণ ব্যয় ২১,৮৫,৯৯০ টাকা, পৌরসভার ৩,৬,৮ ও ৯ নং ওয়ার্ডের পানি সরবরাহের পাইপ লাইন স্থাপন, গভীর নলকুপ ও মিটার স্থাপন ব্যয় ৮,৩৫,৩৯,২৯৮ টাকা। এসকল উন্নয়ন কাজে মোট ব্যয় হয় ১১ কোটি ৯৪ লক্ষ ২৮ হাজার ৬৮ টাকা।

সারা বাংলাদেশ যখন ঘূর্ণীঝড় ফণীর ভয়ে আতংকিত,তখন মৌলভীবাজার ৬,৮এবং৯ ওয়ার্ডের বাসিন্দাদের মধ্যে চলছে আনন্দ উৎসব । স্বাধীনতা উত্তর বাংলাদেশে মৌলভীবাজার পৌরসভার ওয়ার্ড ছিল ৩টি। বর্তমানে সেই ওয়ার্ড ভেঙ্গে হয়েছে ৯টি । সেই ৯টি ওয়ার্ডের মধ্যে ৬,৮এবং৯-এ পানির সংকট ছিল প্রচন্ড।আয়রণ পানির আধিক্যে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছিল। ইউজিপ-৩ নামের প্রকল্পকে কাজে লাগিয়েছেন মেয়র পাইপ লাইনের সম্প্রসারণ করে যুগান্তকারী কাজ করেছেন।একটুখানি পরিকল্পনায় মানুষের কত উপকার হচ্ছে।একটু একটু করে মৌলভীবাজার পৌরসভা হয়ে যাচ্ছে একটি পরিকল্পিত শহর।যার পিছনে আছেন কাজ পাগল মেয়র মোঃ ফজলুর রহমান। তিনি সম্প্রতি নগরীর জলাবদ্ধতা দূরিকরণে বলিষ্ঠ ভুমিকা রেখেছেন । কোদালিছড়া খাল খনন করেছেন । সড়ক প্রশস্ত করণেও তার ভুমিকা সকলের নজর কেড়েছে ।মেয়র মোঃ ফজলুর রহমান স্থানীয় সরকারে অবদান রাখার জন্য বিওএমএ পদক লাভ করেছেন ।

এই সংবাদটি পড়া হয়েছে ৯২০ বার

Share Button