শিরোনামঃ-


» একটা গ্রুপের কথা স্বীকার করেছেন খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ১০. আগস্ট. ২০২০ | সোমবার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার স্বীকার করেছেন একটা গ্রুপের কথা । তারা সুযোগ পেলেই চালের দাম বাড়িয়ে দেয়। একটা কৃত্রিম সংকট তৈরির চেষ্টা করে।

করোনার সময়েও মানবতার সেবায় এগিয়ে আসার মন-মানসিকতা সবার নেই বলেও মন্তব্য করেন মন্ত্রী।

রোববার বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (ব্রি) আয়োজিত ‘কোভিড-১৯ পরিস্থিতিতে খাদ্য নিরাপত্তা: বাংলাদেশ কি চাল ঘাটতির মুখোমুখি হতে যাচ্ছে?’ শীর্ষক অনলাইন সেমিনারে তিনি একথা বলেন।

জাতীয় নিরাপত্তা ও প্রাকৃতিক দুর্যোগের কথা মাথায় রেখে সরকারি মজুদ সঠিক পরিমাণ রাখার তাগিদ দিয়ে খাদ্যমন্ত্রী বলেন, আমাদেরকে কৃষক ও ভোক্তা উভয়ের স্বার্থকেই গুরুত্ব দিতে হবে। এই দুইয়ের মাঝে সমন্বয় করে সিদ্ধান্ত নিতে হবে।

সেমিনারে আরও বক্তব্য দেন- খাদ্য সচিব নাজমানারা খানুম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আবদুস সাত্তার মন্ডল, কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব ড. এস এম নাজমুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদফতরের সাবেক মহাপরিচালক মো. হামিদুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসান, কৃষি ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, আন্তর্জাতিক ধান গবেষণা ইন্সটিটিউটের বাংলাদেশ প্রতিনিধি ড. হোমনাথ ভান্ডারি, এফএও বাংলাদেশ প্রতিনিধি প্রমুখ।

এ সময় সেমিনারে যুক্ত ছিলেন- কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, অধীনস্থ সব দফতর ও সংস্থার প্রধান, বিভিন্ন দাতা সংস্থা, এনজিওসহ সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫০ বার

Share Button