শিরোনামঃ-


» এনবিআর চেয়ারম্যান হলেন রহমাতুল মুনিম

প্রকাশিত: ০১. জানুয়ারি. ২০২০ | বুধবার

কামরুজ্জামান হিমু
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান হলেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম । তাকে দুই বছরের চুক্তিতে এই নিয়োগ দেয়া হয়েছে ।

প্রশাসন ক্যাডারের ১৯৮৪ ব্যাচের এই কর্মকর্তার অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে আগামী ৬ জানুয়ারি থেকে এনবিআর চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এই সময়ে তিনি অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিবের দায়িত্বও পালন করবেন। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব পদাধিকার বলে এনবিআরের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় বুধবার রহমাতুল মুনিমকে দুই জন্য চুক্তিতে এনবিআর চেয়ারম্যান নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে। আগামী ৫ জানুয়ারি তার অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল।

চুক্তিতে এনবিআর চেয়ারম্যানের দায়িত্বে থাকা মোশারফ হোসেন ভূঁইয়ার চাকরির মেয়াদ ২ জানুয়ারি শেষ হবে। মোশারফের স্থলাভিষিক্ত হবেন রহমাতুল মুনিম।

২০১৮ সালের ১১ এপ্রিল জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব হন মুনিম। এর আগে তিনি বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যানের (সচিব) দায়িত্বে ছিলেন।

পেট্রোলিয়াম করপোরেশনে থাকার সময় ২০১৭ সালের ১০ জুলাই সচিব পদে পদোন্নতি পান তিনি। গত ১৬ সেপ্টেম্বর সরকার তাকে জ্যেষ্ঠ সচিব করে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূতত্বে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি নেওয়া মুনিম নর্দার্ন ইউনিভার্সিটি থেকে এমবিএ (ফিনান্স) ডিগ্রি নেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং বিভাগীয় কমিশনার হিসেবে মাঠ প্রশাসনে দায়িত্ব পালন করেন তিনি। জনপ্রশাসন, স্বরাষ্ট্র, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে দায়িত্বে ছিলেন তিনি।

সিরাজগঞ্জ সদর উপজেলায় ১৯৬১ সালের ৬ জানুয়ারি জন্ম নেওয়া মুনিমের স্ত্রী লায়লা জেসমিন সরকারের একজন অতিরিক্ত সচিব ।

এই সংবাদটি পড়া হয়েছে ২৬২ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031