» এসি বিস্ফোরণের প্রকৃত কারণ খুঁজে বের করার দাবি জানিয়েছে বিএনপি

প্রকাশিত: ০৫. সেপ্টেম্বর. ২০২০ | শনিবার

নারায়ণগঞ্জে মসজিদে এসি বিস্ফোরণের প্রকৃত কারণ খুঁজে বের করার দাবি জানিয়েছে বিএনপি ।
দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার এক শোক বিবৃতিতে বলেন, আমি অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে নারায়ণগঞ্জের বিস্ফোরণের ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করে এর সাথে কেউ জড়িত থাকলে তার দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট সিমকী ইমাম খান বলেন, এসি বিস্ফোরণের ঘটনাটি সত্যি খুব মর্মান্তিক । আমরা এই বিষয়ে সুষ্ঠু তদন্ত দাবি করছি ।

শুত্রবার রাতে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে একসঙ্গে আধা ডজন এসি বিস্ফোরণে অর্ধশতাধিক মানুষ আহত বা দগ্ধ হন।

দগ্ধ অধিকাংশকে রাতেই ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল, যাদের মধ্যে শনিবার পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে।

দেশ পরিচালনায় সরকারের চরম ব্যর্থতার সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সরকারের অব্যবস্থাপনা ও সুশাসনের অভাবেই দেশের সর্বত্রই বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। কোথাও কোনো জবাবদিহিতা নেই বলেই অসাধু মানুষরা অনাচারে লিপ্ত হতে দ্বিধা করছে না। আমরা এমন এক দুঃসময়ে বাস করছি, প্রতিদিন মৃত্যুর সংবাদই যেন গণমাধ্যমের একমাত্র সংবাদ শিরোনাম।

নানাবিধ কারণে কেন এতো দুর্ঘটনা ও মানুষ হতাহত হচ্ছে তা খতিয়ে দেখে প্রতিকার করার জন্য সরকারের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হয়নি। তাই বারবার দুর্ঘটনায় মানুষের মৃত্যুকে যেন খুবই স্বাভাবিক ঘটনা হিসেবে প্রতিষ্ঠিত করা হচ্ছে। দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের খুঁজে বিচারের আওতায় আনা হয় না বলেই দুর্ঘটনার মাত্রা বর্তমানে বহুগুণে বৃদ্ধি পেয়েছে।

নারায়ণগঞ্জের ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারগুলোর প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি আহতদের সুচিকিৎসা এবং সুস্থতা কামনা করেন বিএনপি মহাসচিব।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭১ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031