» ওএসডি হয়েছেন মাহবুব কবির

প্রকাশিত: ০৭. আগস্ট. ২০২০ | শুক্রবার

সচিবালয়ে বেশকিছু রদবদল হয়েছে । এরমধ্যে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য থাকাকালে ভেজালবিরোধী নানা পদক্ষেপ নিয়ে আলোচিত কর্মকর্তা মো. মাহবুব কবিরকে ওএসডি করা হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব ওএসডি করে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

কেন তাকে ওএসডি বা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে সে বিষয়ে আদেশ কিছু বলা হয়নি।

২০১৭ সালের অগাস্ট থেকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্যের দায়িত্বে ছিলেন মাহবুব। গত বছরের শেষ দিকে এই কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বও পেয়েছিলেন তিনি।

সে সময় তাকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিতে কেউ কেউ দাবি তুললেও গত ২৫ মার্চ তাকে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়।

এছাড়া আলাদা আদেশে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ওমর ফারুককে জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. আব্দুস সাত্তারকে পেটেন্ট ডিজাইন ও ট্রেড মার্ক অধিদপ্তরের রেজিস্ট্রার এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. হেমায়েত হোসেনকে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যালয়ের রেজিস্ট্রার জেনারেল নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যালয়ের রেজিস্ট্রার জেনারেল মানিক লাল বনিককে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব শেখ শোয়েবুল আলমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত করা হয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব সুলেমান খানকে বাণিজ্য মন্ত্রণালয়ে এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসমাইলকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫৬ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031