» ওয়ালটনের নির্বাহী পরিচালক সাংবাদিক উদয় হাকিম

প্রকাশিত: ১১. ফেব্রুয়ারি. ২০১৯ | সোমবার

স্বনামধন্য বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটনের নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন সাংবাদিক উদয় হাকিম। শনিবার ওয়ালটন কর্তৃপক্ষ এ বিষয়ে একটি চিঠি দেয়। এরআগে উদয় হাকিম ওয়ালটনের ডেপুটি নির্বাহী পরিচালক ছিলেন।

উদয় হাকিম ২০১০ সালে ওয়ালটনে যোগদান করেন। এরআগে তিনি দৈনিক প্রথম আলো, কালের কণ্ঠ, চ্যানেল আই ও সিএসবি টেলিভিশনে কাজ করেছেন।

উদয় হাকিম ১৯৭৫ সালের ২৫ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বর্ধনপাড়া গ্রামে জন্মগ্রহন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স পাস করেন তিনি। ছোট বেলা থেকে তিনি খেলাধুলায় যেমন পটু ছিলেন, আবার কবিতা, গল্প এবং উপন্যাসও পড়তেন প্রচুর। ফলে ওই সময় থেকেই উদয় হাকিম লেখালেখি করতেন। তার প্রথম পছন্দ ভ্রমণ। সুযোগ এলেই দেশ-বিদেশ চষে বেড়ান তিনি। এ পর্যন্ত ৩৫টি দেশ ভ্রমণ করেছেন। ভ্রমণ বিষয়ে লেখালেখিও করছেন সমান তালে। তার প্রকাশিত বই রয়েছে ৬টি। জীবনমুখী বাংলা গানের শ্রেষ্ঠ শিল্পী নচিকেতা সম্প্রতি উদয় হাকিমের লেখা গান দিয়ে একটি এ্যালবাম করেছেন। গেয়েছেন ফেসবুক নামে একটি জীবনমুখী গান, যেটি উদয় হাকিমের লেখা। যা এখন ইউটিউবে দেখা যাচ্ছে।

সাফল্যে গাঁথা জীবনের অধিকারী উদয় হাকিম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ’ এর জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের একজন খণ্ডকালীণ শিক্ষকও। এ ছাড়া উদয় হাকিম এফবিসিসিআইয়ের সদস্য, জাতীয় প্রেস ক্লাবের সহযোগী সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য। উদয় হাকিমের এই সাফল্যে তাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েসনের সাধারণ সম্পাদক সৌমিত্র দেব ।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৯ বার

Share Button

Calendar

April 2019
S M T W T F S
« Mar    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930