কবরস্থানে রাস্তা করতে না দেয়ায় গ্রামবাসীর ওপর জুলুম-নির্যাতন

প্রকাশিত: ১:১০ পূর্বাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০

কবরস্থানে রাস্তা করতে না দেয়ায় গ্রামবাসীর ওপর  জুলুম-নির্যাতন

রাজনগর প্রতিনিধি

রাজনগর থানার উত্তর ভাগ ইউনিয়নের লালাপুর গ্রাম নিবাসী জনৈক রেজওয়ান আহমদ এর নামে গ্রামের শত বছরের পুরানো কবরস্থানের উপর দিয়ে রাস্তা নির্মাণ করা সহ এলাকার মানুষকে হামলা-মামলা করে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, লালাপুর গ্রামের জমির আলীর পুত্র রেজোয়ান আহমদ মৌলভীবাজার জেলা পরিষদ থেকে একটি রাস্তা নির্মাণের জন্য এক লক্ষ টাকা বরাদ্দ পেয়ে রাস্তা নির্মাণের কাজ শুরু করেন। কিন্তু যথাস্থানে রাস্তা নির্মাণ না করে গ্রামের শত বছরের পুরনো কবরস্থানের প্রায় ২০০ শতক জায়গা দখল করার নিমিত্তে তিনি কবরস্থানের উপর দিয়ে রাস্তার নির্মাণ কাজ শুরু করলে গ্রামবাসী কবরস্থানের উপর দিয়ে রাস্তা নির্মাণ ও তা দখলের পাঁয়তারা বন্ধ করার জন্য তাকে অনুরোধ জানান। তিনি অনুরোধ অমান্য করে কাজ চালিয়ে যেতে থাকলে এলাকাবাসী কবরের উপর দিয়ে রাস্তার জন্য বিছানো ইট উত্তোলন করে ফেলেন।

পরে রেজওয়ান আহমদ বরাদ্দকৃত টাকা দিয়ে যথাস্থানে রাস্তা নির্মাণ না করে তার বাড়ির ব্যক্তিগত রাস্তা নির্মাণ করেন বলে অভিযোগ পাওয়া গেছে। গ্রামবাসী কবরের উপর দিয়ে রাস্তা নির্মাণ ও তা দখলের প্রতিবাদ করায় তিনি গ্রামবাসীকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করার অভিযোগ রয়েছে।

এছাড়া তিনি তার সাঙ্গপাঙ্গদের নিয়ে গ্রামবাসীর ওপর চড়াও হয়ে মারপিট করার অভিযোগ রয়েছে ‌। গ্রামের লোক তার হামলার শিকার হয়ে রাজনগর থানায় মামলা করতে গেলে থানা অদৃশ্য কারণে মামলা রেকর্ড করেনি।

নিরুপায় হয়ে মৌলভীবাজার চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গ্রামবাসীর পক্ষে মৃত আব্দুল আজিজ এর পুত্র শহিদ মিয়া বাদী হয়ে ২১ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো কে দায়িত্ব প্রদান করা হয়।

গ্রামবাসীকে প্রতিনিয়ত মামলাবাজ রেজওয়ান আহমদ হুমকি দিয়ে চলেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রেজওয়ান নিজেকে ক্ষমতাসীন দলের লোক পরিচয় দিয়ে গ্রামের লোকজনকে বিভিন্নভাবে হয়রানি, ভয়ভীতি প্রদর্শন ও বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে ক্ষতিগ্রস্ত করছে বলে অভিযোগ রয়েছে।

বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমলে নিয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ না করলে গ্রামের পরিস্থিতি যেকোনো সময় অবনতি হতে পারে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com