» করোনা প্রতিরোধে এন্টি বডি তৈরীতে সহায়ক হবে হোমিও ঔষধ

প্রকাশিত: ২২. জুলাই. ২০২০ | বুধবার

মো. আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
এসো-এন্টি বডি তৈরী করি করোনা জয় করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারে সাংবাদিক,হকার ও মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধার সন্তানদের মাঝে প্রাণঘাতী করোনা সংক্রমণ রোধে এন্টি বডি তৈরিতে সহায়ক হোমিওপ্যাথিক ঔষধ বিতরণ করা হয়েছে।

বুধবার (২২ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে মৌলভীবাজার প্রেসক্লাব মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে সেবামূলক এই কার্যক্রমের উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ এমপি।


করোনা প্রতিরোধ সামাজিক আন্দোলন পরিষদ এর আয়োজনে সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমদের সভাপতিত্বে ও সাংবাদিক কবি সালাহ উদ্দিন ইবনে শিহাব এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ এমপি বলেন,এই মহামারি যেখানে সারা বিশ্বে বাড়ছে,সেখানে আমরা দেখছি, একদল দুষ্ট লোক এসব পরোয়া না করে হাজার হাজার কোটি টাকা মেরে দিচ্ছে।


সম্প্রতি করোনা ভুয়া রিপোর্টসহ নানা জালিয়াতির ঘটনায় আটক রিজেন্ট গ্রæপের চেয়ারম্যান সাহেদ করিম ও জেকেজির চেয়ারম্যান ডা: সাব্রিনার বিষয়ে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, এই সাহেদ আর সাব্রিনার মত শতশত লোক আছে । এদের মত যারা আছে তাদের সমাজ থেকে একেবারেই নির্মূল করা যাবেনা,তবে চেষ্ট করতে হবে যাতে আমরা সেখান থেকে বেঁচে থাকতে পারি। এই সাহেদ আর সাব্রিনার অবস্থা কি বর্তমানে? এরা সমাজে কিভাবে মুখ দেখাবে প্রশ্ন রেখে তিনি বলেন, এদের যখন মানুষ রাস্তা ঘাটে দেখবে তখন পিছন থেকে বলবে ঐ বাটপার যাচ্ছে।


করোনার এই মহামারিতে সিনিয়র সাংবাদিক সরোয়ার আহমদের এই উদ্যেগটি যদি মানুষের সামান্যতম কাজে লাগে তাহলে আমার এখানে আসা স্বার্থক হবে জানিয়ে তিনি আরো বলেন, আমি এই ঔষধ সরওয়ার সাহেবের নির্দেশে তিনদিন সেবন করে এসেছি। এই পৃথীবিতে অনেক ঔষধই আছে, বর্তমানে এলোপ্যাথিক , হোমিওপ্যাথিক ও হারবাল আছে। সেটা যদি প্যারালাল ভাবে বলতে হয় তাহলে তিনটিই বিশ্বে চলে আসছে। এই তিনটিই মানুষের উপকার হচ্ছে। মানুষের লোকমুখে শুনা যায় হোমিওপ্যাথিক জার্মানির ঔষধ, এর মান অনেক ভাল, হয়তো সেটা সঠিক,তবে অনেক সময় আমাদের দেশে জার্মানির ঔষধ বলে অন্যটা দিয়ে দেওয়া হয়। এর কারনে হোমিওপ্যাথিক এর যে মূল কাজটা সেখান থেকে মানুষ বঞ্চিত হয়।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান (জিয়া)।
অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক বকসী ইকবাল আহমেদ, মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন, সাবেক সহ-সভাপতি ও বাংলা ভিষনের জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক সৈয়দ হুমায়েদ আলী শাহীন ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯০ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031