» করোনা প্রতিরোধে ঢাকা উত্তর ছাত্রলীগের জীবাণুনাশক সাবান বিতরণ

প্রকাশিত: ২৫. মার্চ. ২০২০ | বুধবার


সাদ্দাম হোসেন

করোনা ভাইরাস প্রতিরোধে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলামের উদ্যোগে গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে জীবাণুনাশক সাবান বিতরণ করা হয়েছে।

বুধবার(২৫শে মার্চ) সারাদিনব্যাপী সাভার ও আশুলিয়ার বিভিন্নস্থানে জীবাণুনাশক সাবান বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়। এসময় জনগণকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।

ইতোমধ্যেই বাংলাদেশে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সার্বিক দিক নির্দেশনায় বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীরা দেশের সর্বত্র করোনা ভাইরাস প্রতিরোধে সাবান, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে। এরই ধারাবাহিকতায় আজ ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের পক্ষ থেকে সাধারণ মানুষের মাঝে জীবাণুনাশক সাবান বিতরণ করা হয়েছে।

এব্যাপারে জনসাধারণের উদ্দেশ্যে দেয়া এক বক্তব্যে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম বলেন, আপনারা কেউ আতঙ্কিত হবেন না। বরং সচেতন হোন।প্রত্যেকের সচেতনতার দ্বারাই করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব হবে। সাবান দিয়ে নিজেরা বেশি বেশি হাত ধৌত করবেন এবং অন্যদেরও সাবান দিয়ে হাত ধৌত করতে উৎসাহিত করবেন। এসময় তিনি জনসাধারণকে প্রয়োজন ছাড়া অকারণে বাইরে বের না হওয়ার আহ্বান জানান৷

এছাড়া জীবাণুনাশক সাবান বিতরণ কার্যক্রম চলাকালে তিনি আশেপাশের কয়েকটি বাজারে যান এবং সেখানে বিক্রেতাদের খাদ্যদ্রব্যের দাম বেশি না রাখার জন্য নির্দেশনা দেন। একই সাথে তিনি ক্রেতা সাধারণকেও অতিরিক্ত খাদ্যদ্রব্য কিনে মজুদ না করার আহ্বান জানান। এসময় তিনি ক্রেতা সাধারণের উদ্দেশ্যে বলেন, দেশে পর্যাপ্ত পরিমাণে খাদ্যদ্রব্য মজুদ আছে। আপনারা অতিরিক্ত খাদ্যদ্রব্য ক্রয় করে মজুদ করলে বাজারে খাদ্যদ্রব্যের কৃত্রিম সংকট সৃষ্টি হবে। এতে করে খাদ্যদ্রব্যের দাম বেড়ে যাবে। গরীব, দুঃস্থ ও অসহায় মানুষ বিপাকে পড়বে। তাই তিনি সকল ক্রেতাকে যার যেরকম প্রয়োজন সে অনুযায়ী খাদ্যদ্রব্য কেনা আহ্বান জানান।

জীবানুনাশক সাবান বিতরণ কার্যক্রমে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিল।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৩ বার

Share Button