» করোনা সঙ্কট: মৌলভীবাজরে অস্থির চালের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

প্রকাশিত: ২৩. মার্চ. ২০২০ | সোমবার

মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার: মৌলভীবাজারে করোনা সঙ্কটকে পুঁজি করে মুনাফাকোর এক শ্রেনীর চাল ব্যবসায়ীরা হটাৎ করেই চালের বাজারে বস্তা প্রতি ২৫০-৩০০ টাকা দাম বৃদ্ধি করে অস্থিরতা সৃষ্টি করলে সোস্যাল মিডিয়ায় গত কয়েকদিন যাবত ক্ষোভের সৃষ্টি হয়।
এমন প্রেক্ষাপটে মৌলভীবাজার শহরের কয়েকটি চালের দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অতিরিক্ত দামে চাল বিক্রির অভিযোগে জরিমানা আদায় করেছে।

সোমবার (২৩ মার্চ) দুপুরের দিকে শহরের কুদরত উল্লাহ সড়কের ফজলুর রহমান চলের আরৎ ও ঐশি ষ্টোরকে অতিরিক্ত মূল্যে চাল বিক্রির অভিযোগে পাঁচহাজার টাকা করে মোট দশহাজার টাকা জরিমানা আদায় করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়রা।

জানা যায়, অতিরিক্ত মূল্যে চাল বিক্রির অভিযোগে জরিমানা করা চালের দুটি দোকানের মালিক দাম বৃদ্ধির অজুহাত দেখালেও মিল মালিক থেকে অতিরিক্ত ক্রয় মূল্যের কোন ম্যামো দেখাতে পারেননি।

ক্রেতাসহ সাধারণ মানুষের অভিযোগ নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে এদের লাগাম টেনে ধরা সম্ভব আর না হয় অভিযান চালিয়ে জরিমানা আদায় করে যাওয়ার পর পরই আবার সেই আগের মতই অতিরিক্ত দামে চাল বিক্রি করবে দোকান মালিকরা।

এদিকে দেশব্যাপী যখন ভয়াবহ করোনা সঙ্কটে আতঙ্ক বিরাজ করছে ঠিক তখনই মানবিক সঙ্কটের সুযোগ নিয়ে চালের দাম বৃদ্ধির অজুহাতে এক শ্রেনীর মুনাফাকোর চাল ব্যবসায়ী হটাৎ করেই অযুক্তিক কারণ দেখিয়ে বাজারকে অস্থির করে তুলে। এনিয়ে কয়েকদিন যাবত সোস্যাল মিডিয়াসহ সাধারণ মানুষের মাঝে প্রচন্ড ক্ষোভের সৃষ্টি হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ২৭১ বার

Share Button

Calendar

September 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930