» করোনা সঙ্কট: মৌলভীবাজার শহরে জীবাণুনাশক স্প্রে

প্রকাশিত: ২৬. মার্চ. ২০২০ | বৃহস্পতিবার


মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার: মরণঘাতি করোনাভাইরাসের কবলে বাংলাদেশ। অল্পসময়ে মৃতের সংখ্যা পাঁচজন হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে রক্তেকেনা জনপদে। যেকোন সময় করোনা মহামারী রূপ নিতে পারে বাংলাদেশে। সরকার সড়ক পথে বাস,ট্রেন, নদীপথে লঞ্চ-স্টিমার ও আকাশপথে দেশের অভ্যান্তরীণ সবগুলো রোডে বিমান চলাচলে জারি করেছে নিষেধাজ্ঞা।

২৬ মার্চ-৪ এপ্রিল বন্ধ রাখা হয়েছে জরুরী ঔষধ সামগ্রী,নিত্যপণ্যের দোকান ছাড়া দেশের সবগুলো বিপনী বিতান ও অন্যান্য প্রণ্যের দোকানগুলো। সাথে স্কুল-কলেজ বন্ধসহ ঘোষনা করা হয়েছে সরকারি ছুটি। বন্ধ রয়েছে গণপরিবহন।

এমন প্রেক্ষাপটে মৌলভীবাজার শহরকে নিরাপদ ও জীবাণুমুক্ত রাখতে করোনা ঝুঁকি মোকাবেলায় শহরজুড়ে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে ফায়ার সার্ভিস ইউনিট।

বৃহস্পতিবার (২৬মার্চ) দুপুরের দিকে শহরের পৌরসভার সামনে থেকে মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালায় ফায়ার সার্ভিস ইউনিটের কর্মীরা।

মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান সাংবাদিকদের জানান, সারা দেশে পৌরসভার সাথে ফায়ার সার্ভিসের সমন্বয়ের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী এই সুযোগ করে দেওয়ার জন্য আমরা তাঁকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, আমরা শহরের পশ্চিমবাজার,চৌমুহনাসহ সবগুলো সড়কে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের মাধ্যমে প্রতিদিন একার্যক্রম চালিয়ে যাব।

মৌলভীবাজার ফায়ার সার্ভিস ইউনিটের উপ-সহাকরী পরিচালক হারুন পাশা বলেন, বরাবরের মতই জেলা প্রশাসন ও পৌরসভার সাথে ফায়ার সার্ভিস সমন্বয় করে মৌলভীবাজার শহরের যেখানে যেখানে ময়লা আবর্জনা রয়েছে সেখানে পানির সাথে জীবাণুনাশক ঔষধ স্প্রে করে ছিটিয়ে দিচ্ছি যাতে করে করোনা ঝুঁকি মোকাবেলায় শহর নিরাপদ থাকে।

এই সংবাদটি পড়া হয়েছে ১১২ বার

Share Button