» কামাল লোহানীর শারীরিক অবস্থার তেমন উন্নতি হয় নি

প্রকাশিত: ২০. মে. ২০২০ | বুধবার

কামাল লোহানীর শারীরিক অবস্থার তেমন উন্নতি হয় নি । দেশের বরেণ্য বুদ্ধিজীবী ও শিল্পকলা একাডেমির এই সাবেক মহাপরিচালকের অবস্থা এখনো আশংকাজনক । তিনি হাসপাতালেই আছেন । কামাল লোহানীর পুত্র সাগর লোহানী বলেন, বাবার শারীরিক অবস্থার উন্নতি এখনো চোখে পড়ার মতো নয় ।
এ ব্যাপারে সাংবাদিক ও সাবেক ছাত্রনেতা বাপ্পাদিত্য বসু বলেন, এই মানুষটার হাত ধ‌রে আ‌মি লেখা‌লে‌খি শুরু ক‌রি। হা‌তে ধ‌রে তি‌নি আমা‌কে সংবাদ ও ফিচার লেখা, সম্পাদনা, শি‌রোনাম নির্ধারণ, প‌ত্রিকার মেকআপ ইত্যাদি সব শি‌খি‌য়ে‌ছেন। তাঁর ব্য‌ক্তিগত মহৎ জীবনদর্শন আমা‌কে প্র‌তি‌নিয়ত অনুপ্রা‌ণিত ক‌রে‌ছে। আমার লেখা‌লে‌খির গুরু‌দেব তি‌নি।

আমার সন্তা‌ন প্রিয়‌ম শর‌ণ্যের জন্ম‌ মার্চ মা‌সে, তাই ওর মু‌খেভা‌তে এ‌সে তি‌নি ওর আ‌রেক নাম দি‌লেন ‘মু‌ক্তি’।

মানুষটা আজ খা‌নিকটা অসুস্থ। এমন এক বা‌জে সময় যে ই‌চ্ছে হ‌লেও একবার হাসপাতা‌লে ছু‌টে যে‌তে পার‌ছি না। কিন্তু আমার ম‌নের গভী‌রে তার স্থান। সাগর ভাই বা বন্যা দি‌দি‌কে ফোন ক‌রেও বারবার এই সম‌য়ে ব্যস্ত রাখার কো‌নো মা‌নে নেই।

‌তি‌নি আমা‌র এ‌তোটাই শ্র‌দ্ধেয় যে এবা‌রের বই‌মেলায় প্রকা‌শিত আমার প্রথম বই ‘আঁধা‌রে রৌ‌দ্রের খোঁজ’ উৎসর্গ করে‌ছি আমার দুই গুরু‌দেব কামাল লোহানী ও অধ্যাপক আহাদুজ্জামান মহাম্মদ আলী স্যা‌রের শ্রীচর‌ণে গুরুদ‌ক্ষিণা স্বরূপ।

আমার গুরু‌দেব, আমার শিক্ষক, আমার প্রিয় মানুষ কম‌রেড কামাল লোহানী দ্রুত সুস্থ হ‌য়ে উঠুন।

তি‌নি বাসায় ফেরার ফোন ক‌রে বল‌বো: ভাই, কেমন আ‌ছেন? একটা হা‌সি দি‌য়ে উত্ত‌রে বল‌বেন: সু‌খে আ‌ছি।

তাঁর মু‌খে এই ‘সু‌খে আ‌ছি’ কথাটা বারবার শুন‌তে চাই।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯০ বার

Share Button

Calendar

September 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930