শিরোনামঃ-


» কার্যকর হল সংসদ গঠনই লক্ষ্য

প্রকাশিত: ০৬. মার্চ. ২০১৯ | বুধবার


সাদ্দাম হোসেন

দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন আগামী ১১ই মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংসদ নির্বাচনে ভোটারদের বেশ আগ্রহ”আকমল-শান্ত” পরিষদ নিয়ে। কারণ ইতোমধ্যেই বেশ কিছু ইতিবাচক পদক্ষেপে ভোটারদের মনে জায়গা করে নিয়েছ এই পরিষদ।

আসন্ন নির্বাচন উপলক্ষে প্রচার-প্রচারণার পাশাপাশি এই পরিষদ হলের সাধারণ ছাত্রদের মধ্যে নানা সচেতনতার বাণী ছড়িয়ে দিচ্ছে। হলের বিভিন্ন জায়গায় নিজেদের উদ্যোগে করেছে সুপেয় পানির ব্যবস্থা। বঙ্গবন্ধু হলের প্রত্যেকটি কক্ষে একটি করে ময়লা ফেলার ঝুড়ির ব্যবস্থা করে দিয়েছে ‘আকমল-শান্ত” পরিষদের সদস্যরা। এক প্রশ্নের জবাবে হল সংসদের সাধারণ সম্পাদক(জি এস) পদপ্রার্থী মেহেদী হাসান শান্ত বলেন,”পরিচ্ছন্ন ও নিরাপদ পরিবেশে কার্যকর হল সংসদ প্রতিষ্ঠাই আমাদের লক্ষ্য”। বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত এই প্যানেলের সহ-সভাপতি(ভি পি) পদপ্রার্থী মোঃ আকমল হোসেন সকল ভোটারগণকে ভোটাধিকার প্রয়োগে উৎসাহিত করেছেন।

“আকমল-শান্ত” পরিষদের মোট ১৩ জন প্রার্থীর মধ্যে সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ জুলফিকার হাসান পিয়াস, সাহিত্য সম্পাদক পদে আবদুল কাদের, সাংস্কৃতিক সম্পাদক পদে জাকিউর নাফি, পাঠকক্ষ সম্পাদক পদে আজাহারুল ইসলাম সুমন, ইনডোর গেম সম্পাদক পদে মুনতাসির মমতাজ, আউটডোর সম্পাদক পদে মাহমুদুল হাসান পলাশ, সমাজকল্যাণ সম্পাদক পদে মাহবুবুর রহমান, সদস্য পদে সিফাতুজ্জামান খান, মনিরুজ্জামান, আসীর মুরাদ ও ফারুখ শেখ লড়ছেন।

একটি শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা ব্যক্ত করেছেন ভোটাররা। তারা জানান যে, তাদের দাবি আর অধিকার আদায়ের হাতিয়ার ডাকসু। ডাকসু তাদের ভাষা, ডাকসু তাদের আওয়াজ। তাই ডাকসুকে কেন্দ্র করে সকলের প্রত্যাশাগুলো নতুন করে জেগে উঠছে।

এই সংবাদটি পড়া হয়েছে ১১০ বার

Share Button

Calendar

July 2019
S M T W T F S
« Jun    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031