কালীগঞ্জে হোমিও ডাক্তার হত্যা, আইএস’র দায় স্বীকার

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০১৬

কালীগঞ্জে হোমিও ডাক্তার হত্যা, আইএস’র দায় স্বীকার

এসবিএন ডেস্ক: ঝিনাইদহের কালীগঞ্জের নিমতলা বাসস্ট্যান্ডে দুর্বৃত্তদের হাতে নিহত হোমিও ডাক্তার হাফেজ মো. আব্দুর রাজ্জাক হত্যাকাণ্ডের দায় মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গি সংগঠন আইএস স্বীকার করেছে বলে খবর দিয়েছে অনলাইনে জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংগঠন সাইট ইন্টিলিজেন্স গ্রুপ।

ঝিনাইদহের পুলিশ সুপার মো. আলতাফ হোসেন জানান, তিনি ইসলামী ঐক্য আন্দোলনের জেলা সেক্রেটারি ছিলেন। তার ঘর থেকে এ সংক্রান্ত একটি কাগজ পাওয়া গেছে। তবে এখন পর্যন্ত এ হত্যাকাণ্ডের ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। তিনি মাঝে মাঝে বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিল করতেন।

এদিকে কালীগঞ্জে প্রচার আছে- নিহত ডাক্তার হাফেজ আব্দুর রাজ্জাক সুন্নি মুসলমান থেকে শিয়া মতবাদে বিশ্বাসী হয়েছিলেন। তার হোমিও ডাক্তার খানার নাম ছিল খোমেনি হোমিও হল। তার দোকান ও বাড়িতে ইরানের ধর্মীয় নেতা খোমিনীর ছবি ছিল।

কিন্তু পুলিশ সুপার বলেন, তার পরিবারের সদস্যরা বলেছেন, তিনি সুন্নি মুসলমান ছিলেন। কখনো শিয়া মতবাদ গ্রহণ করেননি।

ইসলামী ঐক্য আন্দোলনের একাংশের ঝিনাইদহ জেলা সভাপতি আব্দুল বারি জানান, আব্দুর রাজ্জাক তাদের সঙ্গে ছিলেন। পরে পৃখক হয়ে যান। তিনি সুন্নি মুসলমান থেকে শিয়া মতবাদে বিশ্বাসী হয়েছিলেন।

পুলিশ সুপার আরো জানান, তদন্তে জানা গেছে তার বাড়ির পাশে একটি বাড়িতে মাদকের ব্যবসা চলত। তিনি তার বিরোধিতা করতেন। তাদের কয়েক জন ধরাও পড়ে। এজন্য হোমিও ডাক্তারকে দোষারোপ করে মাদক ব্যবসায়ীরা। কয়েক দিন আগে তার কাছে মোবাইল ফোনেস ২ লাখ টাকা চাঁদাও দাবি করা হয়েছিল।

এর আগে ৭ জানুয়ারী দুপুরে ঝিনাইদহ সদর উপজেলার বেলেখাল বাজারে ধর্মান্তরিত হোমিও ডাক্তার সমির উদ্দিনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। হত্যাকাণ্ডের ধরন একই রকম। খুনিরা পেশাদার বলে ধারনা করা হচ্ছে। সমির উদ্দিন হত্যার দায়ও আইএস স্বীকার করেছিল।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com