» কেন রোহিঙ্গা বিষয়ক সেমিনার হলো আইইউবিতে

প্রকাশিত: ১২. জুন. ২০১৯ | বুধবার

আইইউবির স্কুল অফ বিজনেস বিভাগের উদ্যোগে ও রোহিঙ্গা সলিডারেটি নেটওয়ার্কের সহযোগিতায় রোহিঙ্গা বিষয়ক সেমিনার এবং ফটো সাংবাদিক ফোজিত শেখ বাবুর দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।
১২ জুন বুধবার দুপুর ২.৩০-এ আইইউবির স্কুল অফ বিজনেস বিভাগের ৩০০২ নম্বর রুমে দুই দিনব্যাপী এই সেমিনার ও আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডিয়ান রাষ্ট্রদূত বেনওয়া প্রেফন্টেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইউবির ভিসি প্রফেসর মিলান পাগন, কানাডার লাউরেন্টয়িান ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের প্রফেসর এন্ড চেয়ার ড. সাদেকুল ইসলাম, আইইউবির স্কুল অফ বিজনেস বিভাগের ডিন প্রফেসর ড. মোঃ আমিনুল করিম, সাবেক পররাষ্ট্র সচিব তৌহিদ হোসাইন, প্রফেসর ড. ইমতিয়াজ এ হোসাইন, সাবেক বিদ্যুৎ সচিব ড. ফয়জুল কবির খান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম (এনডিসি) সহ অন্যান্য অতিথিরা।
আলোচনা সভায় বক্তারা রোহিঙ্গাদের ব্যাপারে সারা বিশ্বের নীরব ভূমিকার সমালোচনা করেন এবং সামনের দিকে সারা বিশ্বকে রোহিঙ্গা সমস্যা সমাধানে এগিয়ে আসার আহ্বান জানান। বক্তারা বলেন, বিশ্বের মোড়ল দেশগুলো রোহিঙ্গা সমস্যা সমাধানে এগিয়ে আসছে না। যার ফলে দীর্ঘদিন পার হওয়ার পরও রোহিঙ্গা সমস্যা সমাধান হচ্ছে না। তাই এখনি সময় বিশ্বকে সজাগ করার। সেই সাথে রোহিঙ্গাদের ব্যাপারে এই ধরণের উদ্যোগেরও প্রশংসা করেন তারা।
আলোচনা সভা শেষে দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর ফিতা কেটে উদ্বোধন করা হয়। পরে অতিথিরা আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন। এই আলোকচিত্র প্রদর্শনীতে ফটো সাংবাদিক ফোজিত শেখ বাবুর ৩৭টি ছবি স্থান করে নেয়। প্রদর্শনীর মাধ্যমে ফোজিত শেখ বাবু বিশ্ববাসীর কাছে দ্রুত রোহিঙ্গা সমস্যা সমাধানের দাবি জানান।
এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কানাডিয়ান রাষ্ট্রদূতের উপদেষ্টা সাবিনা ইয়াসমিন সিদ্দিকসহ অনেকই।

এই সংবাদটি পড়া হয়েছে ১১০ বার

Share Button

Calendar

August 2019
S M T W T F S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031