» কোদালীছড়া রাজনৈতিক ফেলো বৃন্দের মতবিনিময়

প্রকাশিত: ২২. মে. ২০১৯ | বুধবার

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে ঐতিহ্যবাহী কোদালীছড়া খালের পৌরসভা অংশে বহুমুখী সংস্কারের মাধ্যমে রাজধানী ঢাকা শহরের দৃষ্ট নন্দন লেক সমুহের আদলে পৌরসভার  সকল নাগরিকদের বিনোদনের জন্য লেকের দু’পাড়ে পার্কসহ উন্নত বিনোদনের সব ব্যবস্থা বাস্তবায়নের প্রস্তাবনার পরিকল্পনা তুলে ধরতে বিশ্বব্যাপী গণতান্ত্রিক  রাজনৈতিক সংগঠন সমূহকে নিয়ে কাজ করা  আন্তর্জাতিক সংগঠন ডেমক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলোবৃন্দ গণমাধ্যম কর্মী ও দেশের প্রধান দুই রাজনৈতিক দলের নেতাসহ সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে নিয়ে মতবিনিময় সভা করেছেন ।

বুধবার (২২ মে) সকাল সাড়ে ১১টার দিকে মৌলভীবাজার পৌরসভা কনফারেন্স রুমে কোদালীছড়াকে সংস্কারের মাধ্যমে বিনোদন মূলক লেকে রুপান্তর শীর্ষক এই মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

সভার শুরুতে পরিচয়পর্ব শেষে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ও মৌলভীবাজার সদর উপজেলা যুবলীগের সহ সাংগঠনিক সম্পাদক এ এম জুবায়ের খান মতবিনিময় সভায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরে জানান, গণতান্ত্রিক রাজনৈতিক সম্পর্ক উন্নয়নের লক্ষে মূলত বিশ্বের প্রায় ৪৪টি দেশে কাজ করে আসছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। 

রাজধানী ঢাকাসহ দেশের ৭টি বিভাগীয় শহরে এই সংস্থার কার্যক্রম ও কার্যালয় রয়েছে জানিয়ে তিনি বলেন রাজনৈতিক ফেলো হিসেবে আওয়ামীলীগ থেকে আমাকে এবং বিএনপি থেকে জেলা বিএনপির সদস্য রাজনৈতিক ফেলো সৈয়দ নেপুর আলীকে মৌলভীবাজারের নাগরিক ভাবনা সংশ্লিষ্ট বিষয়ে কাজ করতে বলা হলে আমরা বেছে নেই কোদালীছড়া সংস্কার বিষয়ে।                        

রাজনৈতিক ফেলো ও জেলা বিএনপির সদস্য সৈয়দ নেপুর আলীর সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান মিজান, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের মাষ্টার ট্রেইনার ও জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ আখতারুজ্জামান, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আবদুল হামিদ মাহবুব, সাধারন সম্পাদক সালেহ এলাহি কুটি, দৈনিক বাংলার দিন সম্পাদক বকশী ইকবাল আহমেদ,  প্রকৌশলী আবুল হোসেন, সচেতন নাগরিক ফোরামের সভাপতি ও জেলা বিএনপির সহ সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক । এতে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কবি সৌমিত্র দেব ।

বক্তারা জেলা শহরের পৌর নাগরিকদের জন্য বিনোদনের কোন সুযোগ না থাকায় পৌরসভাকে শহরের কোদালীছড়ায় লেক নির্মাণ ও বেড়ীর লেকে একটি আধুনিক দৃষ্টি নন্দন পার্ক নির্মান করার প্রস্তাব তুলে ধরলে তাতে পৌর মেয়র মোঃ ফজলুর রহমান বলেন বেড়ীর লেকে পার্ক কিংবা বিনোদন কেন্দ্র নির্মাণ অনেক ব্যায়বহুল, যা পৌর কতৃপক্ষের পক্ষে এরকম ব্যায় বহুল প্রকল্প বাস্তবায়ন করা সম্ভবনা। এসময় তিনি পৌরসভার সকল বয়সী নাগরিকদের বিনোদনের জন্য চাঁদনীঘাট ব্রীজের পাশে শান্তিবাগ এলাকায় সব ধরনের নাগরিক সুবিধা সম্বলিক একটি দৃষ্টি নন্দন পার্কের কাজ খুব শীঘ্রই শুরু হবে জানান তিনি।

মোঃ আব্দুল কাইয়ুম,  মৌলভীবাজার : 

বুধবার ২২ মে ২০১৯   

এই সংবাদটি পড়া হয়েছে ২৬৪ বার

Share Button