» কোদালীছড়ায় ভূমি উদ্ধার!

প্রকাশিত: ০৭. ফেব্রুয়ারি. ২০১৮ | বুধবার

মোঃ আব্দুল কাইয়ুম
পৌরসভা কর্তৃপক্ষের দেয়া নোটিশের জবাব অমান্য করে কোদালীছড়ার পাড়ে সরকারি ভূমিতে অবৈধ দোকানঘর নির্মাণ করার কারনে পৌর কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ দোকান ঘর ভেঙ্গে ভূমি উদ্ধার করেছে। মঙ্গলবার (৬ ফেব্র“য়ারি) দুপুর আড়াইটার দিকে পুলিশি সহায়তায় ও পৌরসভার নিজস্ব শ্রমিক দিয়ে উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ দোকানঘর ভেঙ্গে উদ্ধার করা হয় সরকারি ভূমি। মৌলভীবাজার মডেল থানার উপ-পরিদর্শক (এস,আই) মহসিন ভূইয়ার নেতৃত্বে পুলিশের সহযোগিতায় উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার পৌরসভার প্যানেল মেয়র ফয়সল আহমদ, পৌর কাউন্সিলার আয়াছ আহমদ, কাউন্সিলার মনবীর রায় মঞ্জু, কাউন্সিলার স্বাগত কিশোর দাস চৌধুরী ও পৌরসভার নির্বাহী কর্মকর্তা (সচিব) মোঃ ইছহাক ভূইয়া প্রমুখ ।

সরেজমিন গিয়ে দেখা যায়, শ্রীমঙ্গল-মৌলভীবাজার সড়কের পাশে মৌলভীবাজার পৌরসভার কোদালীপুল এলাকার কোদালীছড়ার পাড়ে নিজের ভূমির পাশে অতিরিক্ত সরকারি ভুমি জবর দখল করে তাতে দোকান ঘর নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছিলেন আশ্রাফ উদ্দিন নামে এক ওয়ার্কশপ ব্যবসায়ী। ঐ ব্যবসায়ীকে পৌরসভার পক্ষ থেকে ছড়ার ভূমির দখল ছাড়তে নোটিশ দেয়া হলেও তিনি ঘর ছাড়েননি বলে জানান পৌরসভার কর্মকর্তারা।
মৌলভীবাজার পৌরসভার প্যানেল মেয়র ফয়সল আহমদ জানান, কোদালীছড়া খনন কাজ বাধাগ্রস্থ করতেই এখানে অবৈধ ঘর নির্মাণ করে প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে, যার কারনে পৌরসভা উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ ঘরটি ভেঙ্গে ভূমি উদ্ধার করে। তিনি বলেন, নোটিশ দেয়ার পরও দোকানঘর নির্মাণকারীরা ভূমির দখল ছাড়েনি। এব্যাপারে প্রয়োজনীয় আইনী প্রদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি এসময়।

এদিকে কোদালীছড়া পাড়ে দখলকরা ভুূমির ওপর ঘর নির্মাণকারী ওয়ার্কশপ ব্যবসায়ী আশ্রাফ উদ্দিন বলেন, আমাকে না জানিয়ে পৌর কর্তৃপক্ষ উচ্ছেদ চালিয়ে আমার দোকানের কয়েকলক্ষ টাকার মালামাল নিয়ে যায়, এব্যাপারে আমি আমার ইউনিয়নের চেয়ারম্যান ও সদর উপজেলা চেয়ারম্যানের সাথে পরামর্শ করে সংবাদ সম্মেলন সহ আইনী পদক্ষেপ নেব।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৯৫১ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930