কোনও বন্দিকে মুক্তি দেওয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই ঃতথ্যমন্ত্রী

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৯

কোনও বন্দিকে মুক্তি দেওয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই ঃতথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া বা কোনো বন্দিকে মুক্তি দেওয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই। এ এখতিয়ার আদালতের।

তথ্যমন্ত্রী বলেন, কোনো বন্দি তার দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে মার্জনা চাইলে রাষ্ট্রপতি তাকে মুক্তি দেওয়ার ব্যবস্থা করতে পারেন।
মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন ।

বিএনপিকেও খালেদা জিয়ার মুক্তি চাইলে আদালতের আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে এগোতে হবে। আইনি প্রক্রিয়ার মধ্যে না গিয়ে তারা য অন্য কোনো প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি চাইলে সেটি সম্ভব হবে না ।

খালেদা জিয়া তার দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করতে পারেন। রাষ্ট্রপতি চাইলে ক্ষমা করতে পারেন, তার মুক্তির ব্যবস্থা করতে পারেন, এর বাইরে অন্য কোনো সুযোগ নেই।
জামায়াতে ইসলামী আর বিএনপির সঙ্গে জোটে থাকছে না এমন খবরকে একটি ‘সমাজে বাধাপ্রাপ্ত প্রেমিক-প্রেমিকার কৌশল’ মনে করছেন তিনি ।

তার মতে , অর্থাৎ বিএনপি ছাড়তে চায় না জামায়াতকে । কিন্তু জামায়াত ওদেরকে ছেড়ে চলে যাচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, প্রেম খুব গভীর হলে সমাজ থেকে বাধাপ্রাপ্ত হয় । তখন প্রেমিক-প্রেমিকা নানা ধরনের কৌশল অবলম্বন করে । এটাও তাদের মধ্যে সে ধরনের কোনো কৌশল কি না আমি জানি না।

তিনি বলেন, বিএনপি যদি জামায়াতকে ত্যাগ করত, যুদ্ধাপরাধী দলের সাথে এতদিন যে জোটবদ্ধভাবে নির্বাচন, আন্দোলন, ২০ বছর ধরে যুদ্ধাপরাধী দলের সঙ্গে যে সংসার… আমরা ভুল করেছি, আমাদের এখন উপলব্ধি হয়েছে যুদ্ধাপরাধী দলের সঙ্গে থাকব না’- এমন ঘোষণা দিয়ে যদি বিএনপি তাদের জোট থেকে জামায়াতকে বের করে দেয়, তবেই তাদের সাধুবাদ জানাব।

Calendar

June 2021
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

http://jugapath.com