কোয়ারেন্টাইন লঙ্ঘন: মৌলভীবাজারে গ্রীস ও দুবাই ফেরত দু’জনকে অর্থদন্ড

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

কোয়ারেন্টাইন লঙ্ঘন:  মৌলভীবাজারে গ্রীস ও দুবাই ফেরত দু’জনকে অর্থদন্ড


মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার: মৌলভীবাজারে মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অভিযান চালিয়ে দুবাইও গ্রীস ফেরত দু’জনকে পাঁচহাজার টাকা করে অর্থদন্ড দিয়ে কোয়ারেন্টিনে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরের দিকে শহরের সাইফুর রহমান সড়কের এমবি ক্লথষ্টোরের সামনে থেকে দুবাই ফেরত একজনকে অর্থদন্ড ও অপরজনকে শহরের পৌর কমিউনিটি সেন্টারে বিয়ের আসর থেকে অর্থদন্ড দিয়ে কোয়ারেন্টিনে পাঠান জেলা প্রশাসনের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নেছার উদ্দীন এর নেতৃত্বাধিন ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের এক তরুণ গত ৮ মার্চ গ্রীস থেকে দেশে ফেরেন। নিয়মানুযায়ী দেশে ফেরার পর হোম কোয়ারেন্টিন না মেনে তিনি আজ দুপুরে বিয়ে করতে বরযাত্রীসহ পৌর কমিউনিটি সেন্টারে আসেন।
খবর পেয়ে সেখানে হাজির হয় ভ্রাম্যমাণ আদালত ।

এসময় সেখানে কনে পক্ষকে ৫০ হাজার ও কমিউনিটি সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করে বিয়ের আসর বন্ধ করে দেন ভ্রাম্যমাণ আদালত। সাথে গ্রীস ফেরত ঐবরকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। অপরদিকে দুবাই ফেরত তরুণকে কোয়ারেন্টাইন লঙ্ঘনের অভিযোগে পাঁচ হাজার টাকা অর্থদন্ড দিয়ে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

তবে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নেছার উদ্দীন অর্থদন্ড দিয়ে কোয়ারেন্টিনে পাঠানো দুবাই ফেরত তরুণের নাম-পরিচয় জানাতে অস্বীকৃতি জানিয়েছেন।

উল্লেখ্য: মৌলভীবাজারে জেলায় এ পর্যন্ত ২১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে আজ সকালে নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাউহীদ আহমদ। তিনি জানান, কোয়ারেন্টিনে থাকা বেশির ভাগই বিদেশ ফেরত, তাদের মধ্যে ৩-৪জন নিকট আত্মীয়দের সংস্পর্শে ছিলেন।

ছড়িয়ে দিন