» ক্যারিবিয়ানদের ধসিয়ে দিল বাংলাদেশের স্পিনাররা

প্রকাশিত: ০২. ডিসেম্বর. ২০১৮ | রবিবার

ক্যারিবিয়ানদের টপ অর্ডার ধসিয়ে দিল বাংলাদেশের স্পিনাররা ।তাদের এই অনন্য কীর্তি বাংলাদেশের জন্য গড়ল নতুন ইতিহাস ।
ইনিংসের বয়স তখনও হয়নি এক ঘণ্টা। ওয়েস্ট ইন্ডিজ হারিয়ে ফেললো ৫ ব্যাটসম্যান। সবাই বোল্ড ! পৃথিবী অবাক তাকিয়ে  রয় ।

প্রতিপক্ষের প্রথম পাঁচ ব্যাটসম্যানকে বোল্ড করার নজির টেস্ট ইতিহাসে আগে ছিল মাত্র ২টি। তবে টেস্ট ইতিহাসে এই প্রথম পাঁচজনই স্পিনে বোল্ড !সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের সৌজন্যে বাংলাদেশ আজ দাঁড়িয়েছে অনন্য উচ্চতায় ।

মিরপুর টেস্টের দ্বিতীয় দিন । বাংলাদেশ ৫০৮ রান করার পর ব্যাটিংয়ে নামতেই নাস্তানাবুদ হলো প্রতিপক্ষ ।

প্রথম ওভারেই শুরু সাকিবের হাত ধরে। বাংলাদেশ অধিনায়ক বোল্ড করে দেন প্রতিপক্ষ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটকে। আরেক ওপেনার কাইরান পাওয়েল বোল্ড মিরাজের বলে। সাকিবের দ্বিতীয় শিকার সুনিল আমব্রিস। রোস্টন চেইসকে প্রথম বলে ফিরিয়ে মিরাজ ধরেন দ্বিতীয় শিকার।

উইকেট শিকারের দ্বৈরথে পরে মিরাজ এগিয়ে যান শেই হোপকে বোল্ড করে। ওয়েস্ট ইন্ডিজের রান ৫ উইকেটে ২৯। বাংলাদেশ রেকর্ড বইয়ে।

পেস-স্পিন মিলিয়ে প্রথম ৫ ব্যাটসম্যানেরই বোল্ড হওয়া টেস্ট ক্রিকেট সবশেষ দেখেছিল ১২৮ বছর আগে। ১৮৯০ সালে ওভাল টেস্টে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে প্রথম ৫ ব্যাটসম্যানকে বোল্ড করেছিলেন দুই ইংলিশ পেসার ফ্রেড মার্টিন ও জর্জ লোম্যান।

প্রথম কীর্তিটি ছিল আরও ১১ বছর আগে। ইতিহাসের সেটি তৃতীয় টেস্ট। ভেন্যু এবার মেলবোর্ন। শুধু পাঁচ জন নয়, প্রথম ইনিংসে ইংল্যান্ডের প্রথম ৭ ব্যাটসম্যানকেই বোল্ড করেছিল অস্ট্রেলিয়া। সবকটিই ছিল পেসে।

এই সংবাদটি পড়া হয়েছে ১২১ বার

Share Button

Calendar

February 2019
S M T W T F S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
2425262728