শিরোনামঃ-


» খালেদার মুক্তির দাবিতে সিলেটে যুবদলের বিক্ষোভ

প্রকাশিত: ১৫. জুন. ২০১৯ | শনিবার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :

সিলেটে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে যুবদল নেতারা বলেছেন, ক্ষমতাসীন দল তাদের অবস্থান আরো শক্তিশালী করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার লক্ষ্যে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে।

বক্তব্যে নেতারা বলেন, এ মুহূর্তে দেশে কোনো গণতন্ত্র নেই। দেশ একদলীয় শাসন ব্যবস্থায় নিমজ্জিত হয়েছে।
যুবদল নেতারা আরও বলেন, বিএনপির অনেক ভুলত্রুটি থাকলেও বিএনপি তার সত্তা হারায়নি। বিএনপি এখনো তার আদর্শে ঐক্যবদ্ধ আছে।

এসময় আরো বলেন, বাংলাদেশের গণতন্ত্র ও সার্বোভৌমত্বের প্রতীক হলো বেগম খালেদা জিয়া। সেই মহীয়সী মহিলা বেগম খালেদা জিয়া এক বছর হলো জেলখানায়। কিন্তু আমরা দেশনেত্রীর মুক্তির জন্য উল্লেখযোগ্য কিছু করতে পারিনি। এর মাধ্যমে প্রমাণিত হয় আমরা তার অযোগ্য সন্তান।

জিয়াউর রহমানকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বিক্ষোভ মিছিল বের করেছে সিলেট জেলা ও মহানগর যুবদল।

শনিবার (১৫ জুন) মিছিলটি সিলেট নগরীর জিন্দাবাজার থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নয়াসড়ক মাদানী পয়েন্ট গিয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সিলেট জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিকের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আব্দুশ শুকুর, প্রচার সম্পাদক আলী আহমদ হিরা, জেলা ও মহানগর যুবদল নেতা মন্তাজ হোসেন মুন্না, হাজী মামুন আল রশিদ হেলাল, মো. গিয়াস উদ্দিন, নুরুল আলম বাবলু, নাজমুল হোসেন রাসেল, কাওছার আহমদ নামর, মুহিবুর রহমান মহির, ছমক আলী, মো. জাকির হোসেন, বাবুল আহমদ, সেলিম আহমদ, শামীম আহমদ, জয়নাল আহমদ, কামরুল ইসলাম, মহি উদ্দিন তালুকদার মিলন, জাকির হোসেন রাজু, খায়রুল আলম, কয়েছ আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে বিচারপতি শামসুদ্দিন মানিকের কটুক্তির তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাঁর বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানান। বক্তারা ফরমায়েশী রায়ে কারাগারে আটক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর থেকে সকল মামলা প্রত্যাহারের দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৮ বার

Share Button

Calendar

December 2019
S M T W T F S
« Nov    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031