» খালেদা জিয়ার ভবিষ্যৎ আদালত নির্ধারণ করবে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১৬. ফেব্রুয়ারি. ২০১৮ | শুক্রবার

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘খালেদা জিয়ার ভবিষ্যৎ আদালত নির্ধারণ করবে এবং বিএনপি’র নির্বাচনে অংশ নিতে কোনো বাধা নেই। কিন্তু বিএনপি সাজাপ্রাপ্ত  খালেদা জিয়ার মুক্তির দাবিকে পূর্বশর্ত করে নির্বাচন থেকে সরে আসার   ফন্দিফিকির ও পাঁয়তারা করছে।’

শুক্রবার সকাল সাড়ে আটটায় ঢাকায় মিরপুরের মাজার রোডে মুক্তিযোদ্ধা কবরস্থানে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদ নেতা কাজী আরেফ আহমেদের ১৯ তম শাহাদতবার্ষিকীতে তার কবরে শ্রদ্ধাজ্ঞাপন উত্তর সভায় মন্ত্রী একথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, ‘যুদ্ধাপরাধীদের নিয়েই বিএনপির যাত্রা শুরু এবং তারপর থেকে খালেদা বা বিএনপি কখনোই অপরাধীদের সংগ ছাড়েনি। সে ধারাবাহিকতায় আদালতে প্রমাণিত অপরাধী খালেদার মুক্তির জন্যও বিএনপি’র দাবিতে আশ্চর্যের কিছু নেই।’

‘খালেদার ভবিষ্যৎ আদালত দেখবে। তার জন্য মায়াকান্না থামিয়ে নির্বাচনে অংশ নেবার প্রস্তুতি নিন’, বিএনপি’কে বলেন তিনি।

জাসদ সভাপতি ইনু এসময় কাজী আরেফের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, জাসদের মূলমন্ত্র জঙ্গি-দুর্নীতি-দারিদ্র‍্য নির্মূলে কাজী আরেফের অসমাপ্ত কাজ করবে তার দল।

জাসদ মহানগর পশ্চিমের সভাপতি মাইনুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে দলের সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, সহসভাপতি নূরুল আখতার, জাসদ উত্তর সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফিউদ্দিন মোল্লা, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, শ্রমিক জোট সাধারণ সম্পাদক নাঈমুল আহসান জুয়েল, বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি শামছুল ইসলাম সুমন প্রমূখ স্মরণসভায় বক্তব্য রাখেন।

বিএনপি রাজনীতির বিষবৃক্ষ, রাজাকার-জঙ্গী-অপরাধী উৎপাদন-পুনরুৎপাদনের কারখানা
তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি তাদের পরাজয়ের প্রতিশোধ নিতেই বাংলাদেশের রাজনীতিতে বিষবৃক্ষ হিসাবে বিএনপিকে রোপণ করেছিল। সামরিকতন্ত্র, রাজাকারতন্ত্র, পাকিস্তানপন্থী, সাম্প্রদায়িকতা, মৌলবাদ, জঙ্গীবাদের সংমিশ্রণে গঠিত বিএনপি বাংলাদেশের রাজনীতির বিষবৃক্ষ।
শুক্রবার বিকাল চারটায় নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে কেন্দ্রীয় কমিটির উদ্যোগেকাজী আরেফ আহমেদের ১৯তম হত্যাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায়  ইনু শহীদ কাজী আরেফ আহমেদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, এই বিষবৃক্ষের অভিশাপ থেকে বাংলাদেশকে মুক্ত করতে শহীদ কাজী আরেফ আহমেদ ৭৫ পরবর্তীতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বৃহত্তর ঐক্যের তত্ত্ব নির্মাণে অগ্রণী ভূমিকা পালন করেছেন।
তিনি বলেন, খালেদা জিয়ার বিচার-সাজার পর আবার জামাতসহ ২০দল নিয়ে মাঠে নেমে বিএনপি প্রমাণ করেছে বিএনপি কখনোই বদলাবে না। বিএনপি সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ-মৌলবাদ উৎপাদন-পুনরুৎপাদনের কারখানা। ইনু বলেন, দেশে শান্তি-উন্নয়ন-গণতন্ত্র-সাংবিধা নিক শাসনের ধারা বহাল রাখতে হলে রাজনীতি ও নির্বাচনের মাঠে বিএনপিকে পরাজিত করতে হবে, ক্ষমতার বাইরেও রাখতে হবে।
জাসদ সভাপতি হাসানুল হক ইনু’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন, প্রফেসর ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি আফরোজা হক রীনা, কাজী আরেফ আহমেদের ভ্রাতুস্পুত্রী কাজী সালমা সুলতানা, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, নইমুল আহসান জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক এড. মুহিবুর রহমান মিহির, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫০৩ বার

Share Button

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031