» গণফোরাম থেকে সুলতান মনসুর বহিস্কার

প্রকাশিত: ০৭. মার্চ. ২০১৯ | বৃহস্পতিবার


গণবিরোধী কার্যকলাপের অভিযোগ এনে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে গণফোরাম থেকে বাহিষ্কার করা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে তিনি জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর আরামবাগে গণফোরাম কার্যালয়ে সংবাদ সম্মেলন করে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তাফা মোহসীন মন্টুকে বহিস্কারের খবর নিশ্চিত করেছেন।

বুধবার গণমাধ্যমের সাথে কথা বলার সময় সুলতান মোহাম্মদ মনসুর বলেছিলেন তিনি গণফোরাম নয়, জাতীয় ঐক্যপ্রক্রিয়ার সদস্য। মনসুরের এই দাবিকে বৃহস্পতিবার মিথ্যা উল্লেখ করে মন্টু বলেছেন, ২০১৮ সালের ১০ নভেম্বর গণফোরামের সদস্যপদ পেয়েছিলেন মনসুর। সদস্যপদের একটি অনুলিপি গণমাধ্যমের কাছে সর্বরাহ করা হয়েছে। ওই অনুলিপিতে দেখা যায়, গত ১০-১১-২০১৮ তারিখে তাকে গণফোরামের সদস্য করা হয়েছে।

মন্টু বলেন, গণফোরাম এবং জাতীয ঐক্যফ্রন্ট মনে করে গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটের অধিকার আদায়ের সংগ্রামকে পদদলীত করে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে মনসুর নৈতিকতা বিরোধী ও জনবিরোধী এবং সংসদের রীতি বিরোধী কাজ করেছে। তাই তার বিরুদ্ধে দলের নীতি, আদর্শ ও গণবিরোধী কার্যকলাপের অভিযোগে গণফোরামের প্রাথমিক সদস্যপদ বাতিল করা হয়েছে; এবং গণফোরাম থেকে বহিস্কার করা হয়েছে; একই সাথে জাতীয় ঐক্যফ্রন্টের স্টেয়ারিং কমিটির সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৩ বার

Share Button

Calendar

May 2019
S M T W T F S
« Apr    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031