» গণমাধ্যমকর্মীদের পরামর্শ গ্রহণে তথ্য অধিদপ্তরে মতামত বাক্স

প্রকাশিত: ১৪. মার্চ. ২০১৮ | বুধবার

গণমাধ্যমকর্মীদের মতামত ও পরামর্শ গ্রহণ করতে তথ্য অধিদপ্তরে একটি মতামত বাক্স স্থাপনের নির্দেশ দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার অপরাহ্নে ঢাকায় সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে ঢাকা সাব-এডিটরস নবনির্বাচিত কাউন্সিলের সাথে মতবিনিময়কালে কাউন্সিলের অনুরোধে সভায় উপস্থিত প্রধান তথ্য অফিসার কামরুন নাহারকে এনির্দেশ দেন তথ্যমন্ত্রী। কাউন্সিলের সভাপতি কে এম শহীদুল হক ও সাধারণ সম্পাদক সাহাদাৎ রানাসহ কার্যনির্বাহী পরিষদ সদস্যবৃন্দ সভায় অংশ নেন।

কাউন্সিলের পক্ষ থেকে তাদের ‘সহ-সম্পাদক’ পদবীটি সাংবাদিক সংজ্ঞার আওতাভুক্ত থাকা নিশ্চিত করা, রাষ্ট্রীয় অনুষ্ঠান ও বিদেশ সফরে তাদের অন্তর্ভুক্তি এবং তাদেরসহ সকল গণমাধ্যমকর্মীর অভাব-অভিযোগ রাষ্ট্রের কাছে সরাসরি পৌঁছার দাবিগুলো যথাযথ বিবেচনার আশ্বাস দেন মন্ত্রী।

প্রয়োজন দেশব্যাপী জনসচেতনতা ও সঠিক তথ্যের অবাধ প্রবাহ

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে সাফল্য আনতে জঙ্গি-সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও কুসংস্কারের অবসান ঘটাতে হবে। আর এজন্য প্রয়োজন দেশব্যাপী জনসচেতনতা ও সঠিক তথ্যের অবাধ প্রবাহ।’

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট সেমিনার হলে সচিবালয় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক কর্মপরিকল্পনা বিষয়ে গণযোগযোগ অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তা জেলা তথ্য অফিসারদের দিনব্যাপী কর্মশালার সমাপনীতে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী একথা বলেন।

অধিদপ্তরের মহাপরিচালক মো: জাকির হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান তথ্য অফিসার কামরুন নাহার ও প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাহ আলমগীর বিশেষ অতিথির বক্তৃতা করেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘উন্নত দেশ হতে হলে দারিদ্র্য, জঙ্গি, মাদক, সন্ত্রাস, নারীবিদ্বেষ, কুসংস্কার ও বেকারত্বকে চিরতরে বিদায় জানাতে হবে। আর এজন্য শেখ হাসিনার দশ উদ্যোগসহ সমাজ ও অর্থনীতিতে বিস্ময়কর সাফল্যের সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে জনগণকে সচেতন করবে তথ্য অফিসারেরা।’

এই সংবাদটি পড়া হয়েছে ৫৯৫ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930