» গুজব প্রতিরোধে সরকার একটি সেল গঠনের কাজ করছে

প্রকাশিত: ১৬. সেপ্টেম্বর. ২০১৮ | রবিবার

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব প্রতিরোধে গণমাধ্যম কর্মীদের এগিয়ে আসতে হবে।
শনিবার দুপুরে বগুড়ার শেরপুরে পল্লী উন্নয়ন একাডেমীতে (আরডিএ) দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি সম্মেলন-২০১৮ এর শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের সভাপতিত্বে সম্মেলনে জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ নুরুল ইসলাম ওমর, বগুড়া-৫ আসনের সংসদ সদস্য মো. হাবিবর রহমান প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
তারানা হালিম গণমাধ্যম কর্মীদের আরও সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন, বর্তমান সময়ে সবচেয়ে বড় চ্যালেঞ্জ সত্য ও মিথ্যা সংবাদ পরিবেশন। কারণ সোস্যাল মিডিয়ার মাধ্যমে একটি ষড়যন্ত্রকারী মহল বিভিন্ন ধরনের গুজব ছড়িয়ে যাচ্ছে। কয়েক বছর আগে চাঁদে দেলোয়ার হোসেন সাঈদিকে দেখা ও সম্প্রতি ছাত্র আন্দোলনের সময় বিভিন্ন গুজব ভয়াবহ আকার ধারণ করে। চক্রান্তকারীদের এইসব গুজব প্রতিরোধে সবার আগে এগিয়ে আসতে হবে গণমাধ্যম কর্মীদের। কারণ বিএনপির অগ্নি সন্ত্রাসের সময় গণমাধ্যমের কারণেই দেশের মানুষ সত্য জানতে পেরে প্রতিহত করেছিলো।
প্রতিমন্ত্রী তারানা হালিম আরও বলেন, বর্তমানে দেশের ১ হাজার ২২০টি পত্রিকা, ৩০টি টিভি চ্যানেল ও ২২টি এফএম রেডিওর প্রত্যেক কর্মী যদি নিজ নিজ এলাকার খবরের সত্যতা যাচাই করে সংবাদ প্রচার করেন তাহলে আর গুজব ছড়াতে পারবে না। এছাড়া গুজব প্রতিরোধে সরকার একটি সেল গঠনের কাজ করছে।
তারানা হালিম বলেন, আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি ঠিকই কিন্তু তার নেতৃত্বকে হারাইনি। কারণ বঙ্গবন্ধু যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন সেগুলোই বাস্তবায়ন করছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে সব ধরনের ষড়যন্ত্র রুখে দেয়ার প্রস্তুতি নিতে তিনি সকলের প্রতি আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৮৭ বার

Share Button

Calendar

August 2019
S M T W T F S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031