» গুম, নির্যাতন ও পুলিশ ফাঁড়িতে নাগরিক হ্ত্যার বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে :মজিবুর রহমান মঞ্জু

প্রকাশিত: ১২. অক্টোবর. ২০২০ | সোমবার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার:
এবি পাটির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, যুগে যুগে স্বৈরাচার ও ফ্যাসিবাদি শাসন মজলুমদের অনৈক্যের কারণেই তাদের উপর চেপে বসার সুযোগ পেয়েছে। নির্যাতনের শিকার জনগণ যখন নানা মতবাদ ও ফেরকা’য় নিজেরা দ্বন্দ্বে লিপ্ত হয় তখন প্রকারান্তরে তারা ফ্যাসিবাদকেই প্রলম্বিত করে।
তিনি আজ সোমবার (১২ অক্টোবর) সন্ধ্যায় পল্টন বিজয়নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে দলের ঢাকা মহানগর দক্ষিণ শাখা আয়োজিত এক মতবিনিময় সভা’য় এই কথা বলেন।
এবি পার্টির সহকারী সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা শেখ ইদ্রিস আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন সহকারী সদস্য সচিব শ্রমিক নেতা শাহ আব্দুর রহমান,কবির হোসেন, ফারহানা ইসলাম ও তৌহিদুর রহমান প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে মজিবুর রহমান মঞ্জু আরও বলেন, ছাত্রদের গণতান্ত্রিক আন্দোলন কে বাঁধাগ্রস্ত করতে ছাত্র অধিকার পরিষদের নেতাদের সাদা পোষাকের পুলিশ গ্রেফতার করেছে, এখন শুনলাম পুলিশ বলছে তাদের গ্রেফতার করা হয়নি। তাহলে তারা কোথায়? সিলেটে জলজ্যান্ত এক যুবক কে টাকার জন্য পুলিশ ফাঁড়িতে নিয়ে পিটিয়ে হ্ত্যা করা হয়েছে। টেকনাফে সিনহা হত্যার পর সাময়িক বন্ধ থাকলেও এসব জঘন্য বর্বরতম ঘটনার পুনরাবৃত্তি স্বাধীনতা সার্বভৌমত্বের জন্য হুমকি স্বরুপ। তিনি বলেন- ঢাবি ছাত্রদের গ্রেফতারী, গুম, নির্যাতন ও পুলিশ ফাঁড়িতে হ্ত্যার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হতে হবে। শোষনের বিরুদ্ধে মজলুম জনতার একজোট হওয়া ছাড়া জালেম শাহীর পতন সম্ভব নয়।
তিনি বলেন নারী নির্যাতন ও ধর্ষণের সাথে যারাই যুক্ত থাকুক, যে রাজনৈতিক পরিচয়ই বহন করুক না কেন, তাদের বিরুদ্ধে পাড়ায় মহল্লায় গণ-প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৯ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031