শিরোনামঃ-


» গ্র্যাজুয়েটদের বেকারত্ব দূর করতে সরকারের প্রতি আহবান: ড.রেজওয়ান

প্রকাশিত: ২৭. জানুয়ারি. ২০২০ | সোমবার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার : সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি অর্জন করা সৈয়দপুর সরকারি শামছিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ ড. হাফিজ মাওলানা সৈয়দ রেজওয়ান আহমদ বলেছেন, সমাজ দেশ ও জাতির প্রতি দায়িত্ব রয়েছে গ্র্যাজুয়েটদের ঠিক তেমনি গ্র্যাজুয়েটদের জন্য সরকারও বদ্ধপরিকর। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও জাতির উন্নয়নের জন্য সততা, নিষ্ঠা ও আন্তরিকতার মাধ্যমে অর্জিত জ্ঞান ও প্রজ্ঞাকে কাজে লাগাতে হবে । একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের পূথিগত বিদ্যার পাশাপাশি বিশেষ দক্ষতা অর্জন করতে হবে।

তিনি বলেন ভিশন ২০২১, ভিশন ২০৪১, ও ডেল্টা প্ল্যানের সঙ্গে সঙ্গতিপূর্ণ শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানোর লক্ষ্য নিয়ে বর্তমান সরকারের শিক্ষা মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। যেভাবে জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে বর্তমান সরকার বদ্ধপরিকর ঠিক সেই ভাবে শিক্ষার ওপর গুরুত্বারোপ করে যাচ্ছে সরকার। জাতি গঠনে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা অনেক গুরুত্বপূর্ণ ।

গত রবিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যার দিকে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর দ্বীনি পাঠাগার আয়োজিত তাঁকে দেওয়া এক সংবর্ধনায় তিনি এসব কথা বলেন।

রেজওয়ান আহমদ বলেন, বর্তমানে দেশে অনেক গ্র্যাজুয়েট বেকার জীবন যাপন করে যাচ্ছেন। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে বাহিরের অনেকেই আমাদের বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করছেন অথচ আমাদের গ্র্যাজুয়েটরা বেকার। সেই জন্য দেশের গ্র্যাজুয়েটদের প্রশিক্ষণের মাধ্যমে চাকরির সুযোগ সুবিধা সৃষ্টি করে দিতে হবে সরকারকে। নিজেদের দেশের জন্য উদ্যোক্তা হিসেবে তৈরি করতে সরকারের পক্ষ থেকে আমাদের সাহায্য প্রয়োজন । বিশ্ববিদ্যালয় শুধু পড়াশোনা বা প্রশিক্ষণের জায়গা নয়। এটি আদর্শ মানুষ গড়ার প্রতিষ্ঠানও। জ্ঞানদানের পাশাপাশি শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব বিশ্ববিদ্যালয় গুলোর।

মারজান ফেদাউর এর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জামিয়া দারুল হাদিস সৈদয়পুরের শিক্ষক মাওলানা আলী আহমদ।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনৈতিক মাওলানা সৈয়দ মুনছিফ আলী ও শিক্ষানুরাগী মাওলানা সৈয়দ তাজুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষাবীদ মাওলানা আলী আহমদ গ্র্যাজুয়েটপ্রাপ্ত রেজওয়ান আহমদের প্রতি অভিনন্দন জানিয়ে বলেন, বুকভরা আশা আর দু-চোখ স্বপ্নের মশাল জ্বেলে জ্ঞানের ভুবনে যারা গমন করে তারাই প্রকৃত ছাত্র ।

মুফতি সৈয়দ মাওলানা শামীম আহমদ এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা সৈয়দ রশীদ আহমদ, মাওলানা সৈয়দ মকসুদ আলী মুছান্না, হাফিজ সৈয়দ আবছার আহমদ, হাফিজ নব্বীর আহমদ, হাফিজ সৈয়দ শিব্বির আহমদ, মাওলানা আখতার হোসাইন, মাওলানা শামসুজ্জামান, হাফিজ সাইদুর রহমান, মাওলানা জাহাঙ্গীর আলম ইউসুফ, হাফিজ মাওলানা নাদিল আহমদ, মাওলানা আবদুর রাজ্জাক, সৈয়দ আনাস আহমদ, হাফিজ মাওলানা তামিম আহমদ, সৈয়দ রায়হান আহমদ, মুহাম্মদ কাওছার আহমদ, সৈয়দ মাহদী হাসান, হাফিজ সৈয়দ মারগুব আহমেদ প্রমুখ।

উল্লেখ্য: অধ্যক্ষ ড. হাফিজ মাওলানা সৈয়দ রেজওয়ান আহমদ গত ১১ জানুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপ্রতি এডভোকেট আবদুল হামিদের নিকট থেকে পিএইচডি সনদ গ্রহণ করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬৩ বার

Share Button

Calendar

February 2020
S M T W T F S
« Jan    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829