» চানাচুর বিক্রি করা সেই শিশুর দায়িত্ব নিলেন কাউন্সিলর মানিক

প্রকাশিত: ০৭. নভেম্বর. ২০১৯ | বৃহস্পতিবার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: একটি এতিম ছেলের লেখাপড়ার দায়িত্ব নিলেন ডিএসসিসির ভারপ্রাপ্ত সাবেক মেয়র ও ২৬ নং ওয়ার্ড লালবাগ ও আজিমপুর এলাকার কমিশনার আলহাজ্ব মোহাম্মদ হাসিবুর রহমান মানিক। গতকাল সন্ধ্যায় আলিম ঈদগাঁ খেলার মাঠের প্রবেশ পথে ঝালমুড়ি বিক্রি অবস্থায় এ এতিমের লিখাপড়া ও পরিবারের দায় দায়িত্ব নেওয়ার কথা বলেন কমিশনার মানিক।

এসময় পিতা নাই ভেবে এ এতিম বাচ্চাটি আবেগপ্রবণ হয়ে কেঁদে পড়ে। এসময় মানিক তাকে শান্তনা দিয়ে বলেন আজ থেকে তুমি এতিম না আমি তোমার সাথে আছি। তুমি আমাকে চেন ? -মানিকের এমন প্রশ্নের জবাবে ছেলেটি বলে চিনি স্যার আপানি আমাদের এলাকার কমিশনার। ওই এতিম শিশুটির নাম শামীম হোসেন (১৪) তার পিতার নামঃ ইয়ার মোহাম্মদ, জন্মের পর তার মা বলেছে তার বাবার গ্রামের বাড়ি বিক্রমপুরে কিন্তু বিক্রমপুরে তারা কখনো যয়নি।

বাচ্চাটির সঙ্গে কথা বলে জানা গেছে, বাচ্চাটি এতিমখানার মক্তবে লেখাপড়া করে পাশাপাশি তার মা এবং তিন ভাইয়ের সংসারের দায়-দায়িত্ব কাঁধে নিয়ে রাস্তায় হকারি করে। এই বিষয়ে ছেলেটি জানাই, মানিক স্যার ভাল মানুষ আপনারা সকলেই কমিশনার মানিক স্যারের জন্য দোয়া করবেন। হঠাৎ রাস্তা দিয়ে চলার পথে মাথায় টুপি দেখে ও গেঞ্জি গায়ে দেখে কমিশনার আলহাজ্ব মোহাম্মদ হাসিবুর রহমান মানিক তাকে জিজ্ঞেস করে তুমি এখানে কী করো? ছেলেটি বলল চানাচুর বিক্রি করছি স্যার। আলহাজ্ব হাসিবুর রহমান মানিক ছেলেটিকে বলেন আর কি করো ছেলেটি বলল স্যার লেখাপড়া করি এতিমখানায় আর পাশাপাশি হকারি ব্যবসা করি। এ সময় স্থানীয় এই জনপ্রতিনিধিকে (কমিশনারকে) রাস্তায় দেখে এলাকার লোকজন মানিকের সংঘ হয় এবং সকলেই মিলে এতিম ছেলেটির সঙ্গে কথা বলে। মানিক ছেলেটিকে বলেন, আজ থেকে তুমি সঠিক ভাবে লেখাপড়া করবে তুমি প্রত্যেক মাসে আমার অফিসে গিয়ে তোমার লেখাপড়া ও পরিবারের যাবতীয় খরচ আনবে।ছেলেটি খুশি হয়ে বলে জী ঠিক আছে স্যার। ওই এতিম ছেলেটিকে আলহাজ্ব মানিক আরো বলেন, আজ থেকে তুমি আমার ভাই। আমিও তোমার মতন এতিম ছিলাম। তোমার মত ছোট বয়সে বাবাকে হারিয়েছি বাবা হারানোর যন্ত্রণা কি? আমি জানি। আমার আজ খুব কষ্ট লাগছে তোমাকে দেখে। তোমার সঙ্গে কথা বলে আরো বেশি খারাপ লাগছে। তুমি ভাল করে লেখাপড়া করে মানুষের মত মানুষ হবে। আজ থেকে তোমার সব দায় দায়িত্ব আমি নিলাম।

এই সংবাদটি পড়া হয়েছে ৯০ বার

Share Button

Calendar

November 2019
S M T W T F S
« Oct    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930