» চার্ল ল্যাঙ্গারভেল্ট ও ড্যানিয়েল ভেট্টোরি টাইগারদের নতুন দুই বোলিং কোচ

প্রকাশিত: ২৮. জুলাই. ২০১৯ | রবিবার

ক্রীড়া প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রিকেট দলের নতুন পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেস বোলার চার্ল ল্যাঙ্গারভেল্ট। স্পিন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি। শনিবার বিসিবির বোর্ড সভা শেষে দুই বোলিং কোচ নিয়োগের কথা জানান সভাপতি নাজমুল হাসান পাপন।

নাজমুল হাসান পাপন বলেন, চার্ল ল্যাঙ্গারভেল্টের সঙ্গে দুই বছরের জন্য আনুষ্ঠানিক চুক্তি হয়েছে। তবে ভেট্টোরির সঙ্গে এখনও চুক্তি হয়নি। মৌখিকভাবে কাজ করতে রাজি হয়েছেন তিনি। শিগগিরই চুক্তি করা হবে।বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর শেষেই যোগ দেবেন চার্ল ল্যাঙ্গারভেল্ট। ড্যানিয়েল ভেট্টোরি যোগ দেবেন নভেম্বরে ভারত সিরিজের আগে।

নতুন দুই কোচের সঙ্গে মেয়াদ আগামী বছর অস্ট্রেলিয়ায় হতে যাওয়া ওই টুর্নামেন্ট পর্যন্ত। তবে ল্যাঙ্গারভেল্টের সঙ্গে চুক্তিটা পূর্ণ মেয়াদের হলেও ভেট্টোরির সঙ্গে চুক্তি হয়েছে দিনভিত্তিক। নভেম্বরের ভারত সফর থেকে শুরু করে টি২০ বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গে মোট ১০০ দিন কাজ করবেন সাবেক কিউই স্পিনার।

নিউজিল্যান্ডের হয়ে ১১৩টি টেস্টের পাশাপাশি ২৯৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ভেট্টোরি। নিউজিল্যান্ডের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ ২৯৭ এবং টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬১ উইকেটের মালিক তিনি। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে ছয়টি টেস্টের পাশাপাশি ৭২টি ওয়ানডে খেলেছেন ল্যাঙ্গারভেল্ট। 

কোচ হিসেবেও দু’জনকেই বলা যায় বেশ অভিজ্ঞ। আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, বিগব্যাশে ব্রিসবেন হিটের প্রধান কোচের দায়িত্বে ছিলেন ভেট্টোরি। আগস্ট থেকে শুরু হতে যাওয়া ইউরো টি-টোয়েন্টি স্ল্যাম টুর্নামেন্টে ডাবলিন চিফস দলের প্রধান কোচের দায়িত্বও পালন করবেন তিনি। অন্যদিকে ল্যাঙ্গারভেল্ট ছিলেন দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের বোলিং কোচ। ২০১৫ বিশ্বকাপের পর থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত নিজ দেশের পেস বোলিং কোচ ছিলেন ৪৪ বছর বয়সী ল্যাঙ্গারভেল্ট। ২০১৯ বিশ্বকাপেও আফগানিস্তান জাতীয় দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩১৮ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031