শিরোনামঃ-


» চিকিৎসক দম্পতি করোনাভাইরাসে আক্রান্ত

প্রকাশিত: ১৭. জুন. ২০২০ | বুধবার

রোগীদের সেবা করতে গিয়ে নিজেই অসুস্থ হয়ে গেলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন লিভার বিশেষজ্ঞ ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল । বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত চিকিৎসক দম্পতি ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ও ডা. নুজহাত চৌধুরী শম্পা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন । বিএসএমএমইউয়ের লিভার বিভাগের প্রধান স্বপ্নীল মঙ্গলবার বিকেলেই রেডটাইমসকে এ কথা জানান।

তিনি জানান, গত চার দিন হল আমি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি। আমার স্ত্রী ও অষ্টম শ্রেণি পড়ুয়া ছেলেটি তিন দিন আগে আক্রান্ত হয়েছে। আমরা সবাই বাসাতেই চিকিৎসা নিচ্ছি। এমনিতে তেমন কোনো সমস্যা নেই।

চিকিৎসক দম্পতি বঙ্গবন্ধু মেডিক্যাল হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) ও একাত্তরের শহীদ ডা. আলীম চৌধুরীর ছোট মেয়ে ডা. নুজহাত চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক। তিনি ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং প্রজন্ম একাত্তরের প্রতিষ্ঠাতা সাংস্কৃতিক সম্পাদক ।

করোনা সংক্রমণের সূচনাকাল থেকে তাদের সব ছুটি বাতিল করে করোনাক্রান্ত ও অন্যান্য রোগীদের বিরামহীন চিকিৎসা সেবা দিয়েছিলেন। হাসপাতালে রোগীদের দেখার পাশাপাশি টেলিভিশনের বিভিন্ন আলোচনায় নিয়মিত অংশগ্রহণ এবং গণমাধ্যমে লেখার মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে স্বাস্থ্যসচেতনতা সৃষ্টির কার্যক্রমে যুক্ত রয়েছেন তারা দুজন।

সেবা দেওয়ার একপর্যায়ে তারা নিজেরা করোনায় আক্রান্ত হয়েছেন। ডা. স্বপ্নীল ও ডা. শম্পা নিজেদের বাড়িতে কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩৫ বার

Share Button