» ছাতকে মানববন্ধন চলাকালে গুলি, পুলিশসহ শতাধিক আহত

প্রকাশিত: ২৩. আগস্ট. ২০১৭ | বুধবার

সুনামগঞ্জের ছাতকে মানববন্ধন চলাকালে গোলাগুলির ঘটনায় পুলিশসহ শতাধিক লোকজন আহত হয়েছেন।
মঙ্গলবার উপজেলার সিংচাপইর ইউপির কালিপুর ও খাসগাঁও এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, সিংচাপইড় ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন মো. সাহেলের বিরুদ্ধে ইউনিয়নের ২, ৫ ও ৮নং ওয়ার্ড সদস্যের উপর হামলা ও উন্নয়ন কাজে ব্যঘাত সৃষ্টির অভিযোগে মঙ্গলবার ৩টি ওয়ার্ডবাসির ব্যানারে খাসগাঁও বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন চলাকালে কয়েকজন যুবক মোটরসাইকেলে এসে ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ ১৩ রাউন্ড কাঁদানে গ্যাস ও ১৩ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করে।
ঘটনায় গুলিবিদ্ধ সেলিম (৩০), লিটন (২২), জয়নুল (২৩), হামজা (১৬) ও তাজমুল (১৭), রহমত (৭০) ও লুৎফুর (৬০) সহ ৭জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এছাড়াও হামলায় পুলিশ সদস্য নির্মল দেবসহ নূর উদ্দিন (৪০), মাসুক মিয়া মেম্বার (৪৫), আমিনুর রহমান (৪০), ইসরাকুল (২৮), ফয়ছল (৩০), জহিরুল (২৫), আয়নাল হক বাচ্চু (২৫), আমির উদ্দিন (৩২), পারভেজ (৪০), রোকেশ (৪২), রইছ উদ্দিন (৩৫), সাজু (২৫) নিজাম (৫৫), সেলিম (৩২), জুবেদ (২৫), সুজন (২৫), আনোয়ার (৩০), রাজু (২৫), নিরাজুল (২৬), বাবুল (৩০), সামছ উদ্দিন (৫০), আব্দুল খালিক (৪০), সুমন আহমদ (৩০), রুবেল (২২), আজিজুর (৪৪৩), রুবেল মিয়া, (২৪), তারিক মিয়া (২৫), আলিম (২০), বুলবুল (২০), জীবন (৩৫), মিজানুর (২৫), ফজর আলী (৩৫), জয়নুল (৫৫), সৈয়দ আলী (৮০), হুমায়ূন (২৫), ওসমান (৪০), রজব আলী ((৪০), কাদির (৫০), মুক্তার (৩০), শুকুর আলী (৭০), হয়া আলী (২০), ছায়াদ মিয়া (৩৫), আব্দুল কাইয়ূম (৩০), শাহজাহান (৩৫), হেলাল (২০), মনসুর (১৮), পারবেজ (১৬), মাহমুদ আলী (৫০) সহ দু’পক্ষে কমপক্ষে শতাধিক লোক আহত হয়েছেন। এদেরকে কৈতক হাসপাতালে ভর্তি ও স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
এ ব্যাপারে খাসগাও গ্রামবাসীর পক্ষে ইউপি সদস্য আজিজুর রহমান শান্ত জানান, পরিষদের সদস্যদের উপর হামলা এবং দায়িত্ব পালন ও উন্নয়নকাজে ইউপি চেয়ারম্যান সাহেলের বাধা প্রদানের প্রতিবাদে এলাকাবাসীর ডাকা মানববন্ধনে ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেলের নির্দেশে কালিপুরসহ বিভিন্ন এলাকার ভাড়াটে পেশাদার অস্ত্রধারীরা হামলা করে মানববন্ধন ছত্রভঙ্গ করে দেয়। পরবর্তীতে সন্ত্রাসীরা তার বাড়িতে ঢুকে হামলা ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে বলেও জানান ইউপি সদস্য শান্ত ।
ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেল পক্ষের লিংকন দেবনাথ জানান মানববন্ধনে কে বা কারা হামলা করেছে তা উনার জানা নেই এবং বাড়িতে হামলার ঘটনাও সত্য নয় বলে তিনি দাবি করেন।
ছাতক থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান জানান পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে বিভিন্নস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২৩ বার

Share Button

Calendar

September 2019
S M T W T F S
« Aug    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930